,

১২০০ সপ্তাহ ধরে সিনেমা হলে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’

বিনোদন ডেস্ক :  ২৩ বছর কেটে গেছে। তবে মারাঠা মন্দিরে এখনও ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র প্রদর্শনী চলছে! দর্শকরাও প্রতিদিন এই ছবি দেখতে সেখানে ভিড় করেন। মুম্বাইয়ের এই সিনেমা হলে ১২০০ সপ্তাহ পূর্ণ করার বিরল রেকর্ড গড়েছে ছবিটি।১৯৯৫ সালে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র মাধ্যমে শাহরুখ খান ও কাজল বলিউডে রোমান্টিক জুটি হিসেবে জনপ্রিয়তা পান। তাদের দেখা গেছে রাজ ও সিমরান চরিত্রে। এই ছবির সুবাদে রোমান্টিক ভাবমূর্তি তৈরি হয় দু’জনের।

ভালোবাসা ও মনোযোগ ধরে রাখায় দর্শকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন শাহরুখ। বুধবার (২৪ অক্টোবর) সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে তিনি লিখেছেন, ‘২৩ বছর আগে বিশেষ পথচলা শুরু হয়েছিল। এখনও তা চলছে। আপনাদের ভালোবাসাই বড় পর্দায় টানা ১২০০ সপ্তাহ ধরে রাজ ও সিমরানের গল্পকে বাঁচিয়ে রেখেছে। এত বছর ধরে নিঃশর্তভাবে আমাদের প্রেমে পড়ার জন্য ধন্যবাদ।’

এ ছবিতে শাহরুখের আওড়ানো ‘বড়ে বড়ে দেশো মে অ্যায়সে ছোটি ছোটি বাতে হোতি রেহতি হ্যায়’ সংলাপটি তুমুল জনপ্রিয়তা পায়। রাজ চরিত্রে দারুণ অভিনয়ের সুবাদে তিনি ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জেতেন।

এদিকে কাজল টুইটারে বলেছেন, ‘১২০০ সপ্তাহ, এখনও দৌড়াচ্ছে। এত বছর ধরে ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র প্রতি সবাই ভালোবাসা বিলিয়েছেন, এজন্য ধন্যবাদ। আমাদের সবার কাছে এটি খুব বিশেষ ছবি ছিল, আছে ও থাকবে।’

‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’কে সংক্ষেপে ‘ডিডিএলজে’ হিসেবে উল্লেখ করা হয়। এতে ইউরোপের মনোরম লোকেশন ও পাঞ্জাবের সর্ষে ক্ষেতের দৃশ্যগুলো আজও দর্শকদের বিমোহিত করে।

আদিত্য চোপড়া পরিচালিত ছবিটিতে অমরিশ পুরি, ফরিদা জালাল, অনুপম খের, সতীশ শাহ ও হিমানি শিবপুরির অভিনয়ও মন কাড়ে দর্শকদের। বলিউডের এখনকার জনপ্রিয় নির্মাতা করণ জোহর ‘ডিডিএলজে’ ছবিতে অভিনয় করেন। এছাড়া শাহরুখ ও কাজলের পোশাকের তত্ত্বাবধান করার দায়িত্ব ছিল তার হাতে।

ছবিটির গানগুলো এত বছর পেরিয়েও শ্রোতাদের মুখে মুখে ফেরে। এ তালিকায় আছে ‘না জানে মেরে’, ‘তুঝে দেখা’, ‘রুক জা’। যতীন-ললিতের সুরে এগুলো গেয়েছেন লতা মঙ্গেশকর, উদিত নারায়ণ ও কুমার শানু।

 

* ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’ ছবির গান:

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা