,

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট : ১৫ সদ‌স্যের বাংলাদেশ দল ঘোষণায় নতুন চার মুখ

নিজস্ব প্রতিনিধি : জিম্বাবুয়ের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের টেস্টকে সামনে রেখে ১৫ সদ‌স্যের বাংলাদেশ দল ঘোষণা করেছে বিসিবি। দলের নতুন চার মুখ; নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, খালেদ আহমেদ ও মোহাম্মদ মিঠুন।

 

ঘোষিত টেস্ট দলে প্রথমবারের মতো ডাক পাওয়া ডানহাতি পেসার খালেদ আহমেদ গত তিন বছর ধরে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছেন। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক ভালো খেলার পুরস্কার হিসেবেই সুযোগ পেলেন এই ২৬ বছর বয়সী ক্রিকেটার। সর্বশেষ জাতীয় ক্রিকেট লিগে ঢাকা মেট্রোর বিপক্ষে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট তুলে নিয়ে সিলেটের ৩ রানের জয়ে মুখ্য ভূমিকা রেখেছেন তিনি।

 

অন্যদিকে নাজমুল ইসলাম অপু, আরিফুল হক ও মোহাম্মদ মিঠুনের জাতীয় দলের হয়ে ওয়ানডে ও টি-টোয়েন্টিতে আগেই অভিষেক হয়ে গেছে। এরমধ্যে অপু ও মিঠুন জিম্বাবুয়ের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজের দলেও আছেন। আর আরিফুল হক এরইমধ্যে জাতীয় দলের হয়ে খেলেছেন ৬টি টি-টোয়েন্টি। এই তিনজনই টেস্ট স্কোয়াডে প্রথম ডাক পেয়েছেন।

 

ইনজুরির কারণে টেস্ট সিরিজের দলে থাকছেন না সাকিব আল হাসান। তার বদলে দলের নেতৃত্বে থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ।

এদিকে দীর্ঘ বিরতি শেষে ফের টেস্ট দলে ডাক পেয়েছেন পেসার শফিউল ইসলাম। আগামি ৩-৭ নভেম্বর সিলেটে গড়াবে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটি। দ্বিতীয় ও শেষটি অনুষ্ঠিত হবে ১১ -১৫ নভেম্বর মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে।

 

 

১৫ সদস্যের টেস্ট স্কোয়াড: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা