,

শারমিন লাকী আবারও শিকড়ে ফিরছেন !!

বিনোদন ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম :
বিশেষ প্রতিনিধি:-অভিনয় ও উপস্থাপনার আগে ছিলেন আবৃত্তির মানুষ। যখন যে মাধ্যমে কাজ করেছেন, রেখেছেন সফলতার স্বাক্ষর। আবারও শিকড়ে ফিরে এলেন, অর্থাৎ আবৃত্তিতে। বলছি শারমিন লাকীর কথা। আজ থেকে কুড়ি বছর আগে আবৃত্তি সংগঠন ‘এই সময়’-এর সদস্য ছিলেন। এবার তিনি নিজেই প্রতিষ্ঠা করেছেন ‘তাইরে নাইরে না’ নামে একটি আবৃত্তি সংগঠন। এর উদ্যোগে ৮ ডিসেম্বর শুক্রবার সন্ধ্যা সাড়ে ৭টায় বনানীর যাত্রাবিরতিতে মঞ্চায়ন হবে কাব্যনাটক ‘জল বেহুলার দেশ’। এটি নির্দেশনা দিয়েছেন বাচিকশিল্পী ও লেখক ড. বিপ্লব বালা। গ্রন্থনায় মনিরুজ্জামান। পুথি, পালা, জারিগান, সারিগানসহ এখনকার সময়ের অনেক কিছুই থাকবে এতে।

শারমিন লাকীর পাশাপাশি এতে পাঠাভিনয় করবেন মুনিরুজ্জামান, তাপস হাওলাদার, শাহানা সুমি, তিথি, সোমনাথ ও মাসুম। সঙ্গীত পরিচালনায় রিজভি ঋজু।

দীর্ঘ বিরতির পর আবৃত্তি ভুবনে ফিরে আসা প্রসঙ্গে শারমিন লাকী বলেন, সংসার, উপস্থাপনা ও অন্যান্য দায়িত্ব সামলাতে গিয়ে আবৃত্তিচর্চা থেকে মাঝে সরে গিয়েছিলাম। অন্য মাধ্যমে কাজ করতে গিয়ে শিকড়কে ভুলতে বসেছি! তবে যত কিছুই করি না, আবৃত্তির প্রতি সব সময়ই টান অনুভব করেছি। আবৃত্তি দিয়ে শুরু করেছিলাম। প্রথম সবকিছু তুলনাহীন। এখানে এসে আবারও আবৃত্তির পুরনো মানুষগুলোকে ফিরে পেয়েছি। এই সংগঠনের উদ্যোগে সব ধরনের কাজ করব। বছরে অন্তত দুটো প্রযোজনার ইচ্ছা রয়েছে। আশা করছি ঐতিহ্যের নানা বিষয়ে পূর্ণ আমাদের সংগঠনের প্রথম প্রযোজনাটি সবার ভালো লাগবে। আবৃত্তি সংগঠনের ব্যস্ততার পাশাপাশি উপস্থাপনাও করছেন শারমিন লাকী।
আরটিভির ‘ব্রাইডাল শো’ নামে একটি অনুষ্ঠান নিয়মিত উপস্থাপনা করছেন তিনি। চার বছর ধরে এই একটি অনুষ্ঠান নিয়মিত করছেন এই মডেল-উপস্থাপক।

তিনি বলেন, একসঙ্গে অনেক অনুষ্ঠানই উপস্থাপনা করেছি। নানা ব্যস্ততায় সবগুলোই ছাড়তে হয়েছে।

ব্রাইডাল শো টিমে সঙ্গে আমার আত্মার বন্ধন হয়ে গেছে। শত ব্যস্ততার মাঝেও এটি নিয়মিতই করছি। প্রতি পর্বেই বিয়ের নানা বিষয় নিয়ে হাজির হচ্ছি। এ ছাড়া বিজ্ঞাপনে কণ্ঠ দেওয়ার কাজটি তিনি করছেন সমানতালে। শারমিন লাকী বলেন, নেপথ্যে কণ্ঠ দেওয়া বেশ এনজয় করি। প্রায় আড়াইশ’ বিজ্ঞাপনে কণ্ঠ দিয়েছি। টিভি বিজ্ঞাপনের চেয়ে ডকুমেন্টারিতে বেশি কণ্ঠ দেওয়া হয়েছে। প্রায় দেড় যুগ নেপথ্যে কণ্ঠ দেওয়ার সঙ্গে জড়িয়ে আছি। এই কাজটি এখন সিন্ডিকেটের মাধ্যমে হচ্ছে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা