,

ফেসবুক মেসেঞ্জারে ব্যাপক পরিবর্তন

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : ফেসবুক তাদের জনপ্রিয় মেসেঞ্জার অ্যাপটিকে সম্পূর্ণ নতুন রূপে সাজিয়েছে। এনেছে ব্যাপক পরিবর্তন। ‘মেসেঞ্জার ৪’ নামক নতুন এই ভার্সনটির ডিজাইন ও ফিচার ব্যবহারকারীদের কাছে আরো সহজ ও ব্যবহারবান্ধব করা হয়েছে বলে এক ঘোষণায় জানিয়েছেন ফেসবুক মেসেঞ্জার অ্যাপের ভাইস প্রেসিডেন্ট স্ট্যান চৌদনোভস্কি ।

 

 

মেসেঞ্জারের নতুন এই আপডেট ভার্সনটি ইতিমধ্যে বিশ্বব্যাপী উন্মুক্ত করা শুরু হয়েছে। ইতিমধ্যে অনেকেই নতুন ভার্সনটি ব্যবহার করতে পারছেন, আগামী কয়েক সপ্তাহের মধ্যে সকলেই ‘মেসেঞ্জার ৪’ ভার্সনে আপডেট হতে পারবেন।

 

 

বর্তমান ফেসবুক মেসেঞ্জারে ৯টি ট্যাব থাকলেও, নতুন মেসেঞ্জারে মাত্র ৩টি ট্যাব থাকবে। ট্যাবগুলো হচ্ছে- চ্যাটস, পিপল এবং ডিসকভার। চ্যাটস ট্যাবে আপনার কথোকথনগুলো এবং ক্যামেরা আইকনটি থাকবে। পিপল ট্যাবে বন্ধু খোঁজা, স্টোরিজ দেখা এবং মেসেঞ্জারে কে কে সক্রিয় রয়েছে, সেই তালিকা দেখা যাবে। ডিসকভার ট্যাবে ব্র্যান্ড এবং ব্যবসা সম্পর্কিত তথ্য, গেম খেলা, খবর অনুসরণ সহ অন্যান্য সুবিধাগুলো থাকবে।

এছাড়া নতুন মেসেঞ্জারে কালার গ্রাডিয়েন্টস ফিচারের আওতায় ব্যক্তিগত কথোপকথনকে কাস্টমাইজ বা নিজের পছন্দের রঙে রাঙানোর সুবিধাও পাওয়া যাবে।

 

তথ্যসূত্র : মিরর

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা