,

জাপানি বন্ধু বিচারপতি ড. রাধা বিনোদ পালের ৫২ তম মৃত্যুবার্ষিকী পালিত

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম; এস এম জামাল, কুষ্টিয়া: আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বিচারপতি ড. রাধা বিনোদ পাল এর ৫২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার সকালে বিচারপতির বাস্তভিটা কুষ্টিয়ার মিরপুর উপজেলার সদরপুর ইউনিয়নের কাকিলাদহে বিচারপতি ড. রাধা বিনোদ পাল মডেল স্কুলে এ স্মরণসভার আয়োজন করা হয়।

বিচারপতি ড. রাধা বিনোদ পাল মডেল স্কুলের সভাপতি রোটারিয়ান আনোয়ারুল হক মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমলা-সদরপুর মাধ্যমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক বীর মুক্তিযোদ্ধা মকবুল হোসেন বিশ্বাস, বীর মুক্তিযোদ্ধা মারফত আলী মাষ্টার, সদরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান নিয়াত আলী লালু,মিরপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল হালিম বিশ্বাস,
কেএম মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাদুল হক, আবুরী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান, কাকিলাদহ বাজার কমিটির সভাপতি মুক্তিযোদ্ধা ডাক্তার কিসমত আলী, কেএম আইডিয়াল কলেজের প্রভাষক আশরাফুল হক খান সহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

বক্তরা বলেন-এই স্কুলের প্রতিষ্ঠালগ্ন থেকে বিচারপতি পালের মৃত্যু ও জন্ম দিবস পালনের মাধ্যমে পাল মহোদয়ের স্মৃতি ধরে রাখা হয়েছে যেমন তেমনি মানুষ জানতে পারছে একজন বাঙালী বিশ্বখ্যাত বিচারপতির বাড়ী ছিল বাংলাদেশে কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার সদরপুরের কাকিলাদহে এটা আমাদের গর্ব ও অহংকারের বিষয়। এ ব্যাপারে এলাকার জনগণ ও সরকারকে এগিয়ে আসতে হবে যাতে এ শিক্ষা প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিয়ে যাওয়া যায় কলেজিয়েট স্কুলে। এছাড়াও সরকারি ভাবে বিচারপতির জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিচারপতি ড. রাধা বিনোদ পাল মডেল স্কুলের পরিচালক রফিকুল ইসলাম।

অনুষ্ঠানের শুরুতে এক মিনিট নিরবতা পালন করা হয়।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা