,

কুষ্টিয়ায় কেএনবি এ্যাগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ’র ৭ম বছর পূর্তি উৎসব পালিত

এই অগ্রযাত্রাকে আরও বেগবান করে দেশের প্রথম স্থানে আনার জন্য সর্বাত্তক চেষ্টা চালিয়ে যেতে হবে-কামরুজ্জামান নাসির

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম; কে এম শাহীন রেজা, কুষ্টিয়া ॥ কুষ্টিয়ায় কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ এর ৭ম বছর পূর্তি উৎসব উপলক্ষে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুজ্জামান নাসির প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা কর্মচারীদের উদ্দেশে বলেন, আমার একার পক্ষে এতো বড় একটি প্রতিষ্ঠান পরিচালনা করা সম্ভব নয়, আজ আপনারা আমার পাশে আছেন বলেই এই অগ্রযাত্রা ধরে রাখতে পেরেছি। এর দাবীদার আমি একা নই এর দাবীদার কেএনবি পরিবারের সকলেই। আপনারা হয়তো জানেন কিনা জানিনা আমি খোদ্দ আইলচারা গ্রাম থেকে গত ১০বছর আগে কুষ্টিয়াতে এসেছি। এসেই কিছু এলিট পারসন ব্যক্তিদের সাথে বন্ধুত্ত হয়, গড়ে ওঠে নিবিড় সম্পর্ক। তারপর থেকে অনেক শুভাকাংখী আমাকে সহায়তা করেছে প্রতিষ্ঠানটি গড়ে তোলার জন্য।
আমি আপনাদের উদ্দেশে বলতে চাই কোম্পানীর যে অগ্রযাত্রা আছে সেই অগ্রযাত্রা ধরে রাখা আমার একার একার পক্ষে সম্ভব নয় আপনারা যেভাবে আছেন এর চাইতেও আরও বেগবান করার জন্য আপনাদের আরও কঠোর পরিশ্রম করতে হবে। আপনারা আমার সাথে হাতে হাত মিলিয়ে কাধে কাধ মিলিয়ে যে কাজ করে যাচ্ছেন আমি যতদিন এই কোম্পানী চালিয়ে যাব আপনারা আমার সাথে থাকবেন। এই কোম্পানী ইতিমধ্যে আইএসও সার্টিফাইড অর্জন করেছে। আমাদের এই প্রতিষ্ঠান দেশের মধ্যে সর্বপ্রথম ভাসমান মাইক্রোফিড উৎপাদন কারী প্রতিষ্ঠান, আমাদের উৎপাদন দেখে দেশের বড় বড় কিছু কোম্পানী এখন ভাসমান মাইক্রোফিড উৎপাদন করে যাচ্ছেন। এটা উৎপাদনে আমরা একটি বড় ধরনের ঝুকি নিয়েছিলাম এর সফলতা শুধু আমার একার নয় এই প্রতিষ্ঠানের টেকনিক্যাল টিমের সকল সদস্যরা এর অংশীদার।
তিনি আরও বলেন, আমার এই প্রতিষ্ঠানের অগ্রযাতা আমার একার পক্ষে সম্ভব নয় আপনারাও সকলেই এর অংশীদার আপনারা আরও আরও কৌশলী হন আগামীতে এই প্রতিষ্ঠান দেশের প্রথম স্থানে আনার জন্য সর্বাত্তক চেষ্টা চালিয়ে যাবেন।
২০১২ সালে গুটি কয়েক লোকবল নিয়ে স্বল্প পরিসরে বটতৈল নামক এই স্থানে ফিড উৎপাদনের জন্য কারখানা স্থাপন করেছিলাম। অনেক বাঁধা বিপত্তি পেরিয়ে আজকের এই প্রতিষ্ঠানটি দেশের মধ্যে মাথা উঁচু করে দাড়িয়েছে। বর্তমানে এই প্রতিষ্ঠানটিতে ৫ শতাধিক কর্মকর্তা ও কর্মচারী নিয়োগ দেওয়া হয়েছে। কুষ্টিয়ার মানুষের জন্য আরও কর্মসংস্থান সৃষ্টি করতে পারি, আমি শুধু এই প্রতিষ্ঠানটি নিয়ে পড়ে নেই আমি আরও বৃহৎ পরিসরে ব্যবসায়ের প্রসার ঘটিয়ে কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করার কাজ হাতে নিয়েছি। গত শুক্রবার সকালে কেএনবি এ্যগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ’র ৭ম প্রতিষ্ঠা বাষিকীর অনুষ্ঠানে ব্যবস্থাপনা পরিচালক মোঃ কামরুজ্জামান নাসির এসব কথা বলেন।
কুষ্টিয়ায় কেএনবি এগ্রো ইন্ডাষ্ট্রিজ লিঃ এর ৭মবছর পূর্তি উপলক্ষে মিলাদ মাহফিল ও আলোচনা সভা শুরুর প্রক্কালে কোম্পানীর পতাকা ও জাতীয় পতাকা উত্তোলন করেন কোম্পানীর চেয়ারম্যান চামেলী বেগম ও ব্যবস্থাপনা পরিচালক কামরুজ্জামান নাসির। মিলাদ মাহফিল শেষে কেক কেটে ৭ম বর্ষ পালন করেন। আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য প্রদান করেন মিরপুর উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিন, ডাঃ আমিনুল হক রতন, সুরেখা গ্র“পের চেয়ারম্যান অজয় সুরেখা, আল আরাফা ব্যাংকের এভিপি আলী হোসেন, কোম্পানীর ডিজিএম সামিউল বাশার, সিনিয়র ডিজিএম সুমন মাহমুদ এবং কেএনবি’র ভবিষ্যৎ কর্ণধর কামরুজ্জামান নাসিরের সুযোগ্য সন্তান নাসিউর জামান।
এছাড়াও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কুষ্টিয়ার গন্যমান্য ব্যক্তিবর্গসহ অনেকে। আলোচনা পর্ব শেষে শরু হয় মধ্যহ্ন ভোজ অন্যদিকে চলতে থাকে মনোঙ্গ সংগীতানুষ্ঠান। অনুষ্ঠান শেষে আমন্ত্রিত অতিথি ও প্রতিষ্ঠানের সকল কর্মকর্তা ও কর্মচারীদের হাতে গিফট তুলে দেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা