,

ডিসির কম্বল না পেলেও বাক ও শ্রবণ প্রতিবন্ধীরাও পেলো শীতের কম্বল

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
কুষ্টিয়া থেকে আপন চৌধুরী:- কুষ্টিয়ায় বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে।
আজ সোমবার বিকেলে শহরের সাদ্দাম বাজারস্থ মুক ও বধির সংঘ কুষ্টিয়ার উদ্যোগে এসব শীতবস্ত্র করা হয়।

সাংবাদিক এস এম জামাল ও আশরাফুল ইসলামের উদ্যোগে জেলার বিভিন্ন স্থানের অর্ধশতাধিক বাক ও শ্রবণ প্রতিবন্ধীদের (বোবাদের) মাঝে এসব শীতবস্ত্র বিতরণ করা হয়।

অন্যদিকে,আলাপরত অবস্থায় তারা সকলেই বাক ও শ্রবণ প্রতিবন্ধী (বোবা)। কুষ্টিয়া জেলা প্রশাসকের কক্ষের বাইরে তাদের এই আলপাচারিতায় আমি মুগ্ধ হয়ে দেখছিলাম। তারা কুষ্টিয়া মুক ও বধির সংঘের জেলা শাখার নেতৃবৃন্দ। তাদের নিজস্ব প্যাডে জেলা প্রশাসক বরাবর আবেদন করে তাদের ৬০ জন সদস্যদের শীতের কম্বল পাওয়ার জন্য আশা নিয়ে দাঁড়িয়ে। কারন তাদের আবেদনটি ডিসি মহদোয় পরখ করে দেখে পরবর্তীতে এডিসি জেনারেল মহদোয়কে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ার জন্য বলেন। তারপর সেসব বোবারাও এডিসি জেনারেল মহেদোয়ের কক্ষে প্রবেশ করেন। কৌতুহলবশত আমি নিজেও গেলাম তাদের পিছুপিছু। তখন এডিসি জেনারেল মহেদোয় জানতে চাইলেন এখন তাদের মোট কতজন সদস্য হাজির আছে তার উপর ভিত্তি করে কম্বল দেবেন। তখন আমি এডিসিকে বললাম স্যার তারা তাদের ৬০জন বধির সদস্যদের জন্য আবেদন করেছেন। অন্তত ৩০টি দেন। তিনি জানালেন না সেটা সম্ভব নয়। তারপরেও তাদের বাইরে রেখে পরে ডাকবে বলে জানালো তাদের। মনোকষ্ট নিয়ে আমি ডিসি অফিস ত্যাগ করলাম। পরে সন্ধ্যায় তারা আমাকে জানালো ডিসি অফিস থেকে মাত্র ৪জনকে কম্বল দিয়েছে !!

সাংবাদিক এস এম জামাল জানান,আজ আমার জন্য একটা বিশেষ দিন। কুষ্টিয়ার মুক ও বধির সংঘের ৬০জন সদস্যের (বাক ও শ্রবণ প্রতিবন্ধী) মধ্যে ৪ জনকে কম্বল দিয়েছিলেন জেলা প্রশাসন। কিন্তু বাকী ৫৬ জন কম্বল না পেয়ে তারা কষ্ট পেয়েছিলেন। সেই কষ্ট লাঘবে আজ বিকেলে সেই ৫৬ জনের মাঝে কম্বল তুলে দিয়েছি।

কুষ্টিয়া পৌরসভার কাউন্সিলর ও সাইফ উল হক মুরাদের সভাপতিত্বে ও মুক ও বধির সংঘ কুষ্টিয়া জেলা শাখার সাধারন সম্পাদক আব্দুর রহমান সুমনের পরিচালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, কুষ্টিয়া শহর সমাজসেবা অফিসার কেকেএম ফজলে রাব্বী, সদর উপজেলা মহিলা বিষয়ক অফিসার মর্জিনা খাতুন, দুর্ণীতি প্রতিরোধ কমিটির জেলা শাখার সহসভাপতি এস এম কাদেরী শাকিল, আরজে জুয়েল, ব্যবসায়ী রুহুল আমিন, আকাশ আহমেদ প্রমুখ।

 

 

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা