,

আসন্ন দৌলতপুর উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মারুফা ইয়াসমিন সুরভী

রাজনীতি ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম, স্টাফ রিপোর্টার-এম. এইচ. লিটন লস্কর : আসন্ন কুষ্টিয়া দৌলতপুর উপজেলা পরিষদ নির্বাচনে দৌলতপুর থানা আওয়ামীলীগের সভাপতি, স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পুলিশং কমিটির সাধারণ সম্পাদক তারাগুনিয়ার মহাব্বত বিশ্বাসেররউওরসূরী বিশিষ্ট সমাজ সেবিকা ও শিক্ষিকা মোছাঃ মারুফা ইয়াসমিন সুরভী মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রার্থী হতে চান। এখন পর্যন্ত মহিলা ভাইস-চেয়ারম্যান পদে তিনি জনপ্রিয়তার শীর্ষে রয়েছেন। তার পিতা মহাব্বত বিশ্বাস রাজনীতির মাঠে দৌলতপুর বাসীর জন্য একজন নিবেদিত প্রান ছিলেন। মারুফা ইয়াসমিন সুরভী বাবার আর্দশ ও স্বপ্ন বুকে
ধারণ করে সাংগঠনিক কাজের পাশাপাশি মানুষের পাশে থেকে কাজ করে চলেছেন।

এই নেত্রী এলাকার নানামুখী উন্নয়ন কর্মকাণ্ডের সঙ্গে জড়িত বিশেষ করে দৌলতপুর অটিজম বিদ্যালয়ে প্রতিবন্ধী শিশুদের নিয়মিত দেখা শোনা ও তাদের পাশে থেকে সার্বিক সহযোগিতায় কাজ করে চলেছেন। তাই উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হলে বিশেষভাবে অত্র এলাকার সকল মহিলাদের উন্নয়ন কাজে নিজেকে নিয়োজিত করতে পারবেন বলে তিনি জানান। এলাকাবাসী ও নেতাকর্মী মারুফা ইয়াসমিন সুরভীকে কুষ্টিয়া দৌলতপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসাবে দেখতে চায়। আসন্ন নির্বাচন উপলক্ষে মারুফা ইয়াসমিন সুরভী এলাকার বিভিন্ন স্থানে বর্তমান সংসদ সদস্য সরোয়ার জাহান বাদশা র পক্ষে গণসংযোগ ও মতবিনিময় অব্যাহত রেখেছেন। এই সমাজ সেবিকা ও শিক্ষিকা নেত্রী কে নিয়ে ইতিমধ্যে নানান আলোচনা শুরু হয়েছে। রাজপথের এই লড়াকু সমাজ সেবিকা নেত্রীর দলটির তৃণমূলে রয়েছে ব্যাপক জনপ্রিয়তা। আওয়ামী লীগের সভানেত্রী ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তৃণমূলে শিক্ষিকা ও তরুণদের নেতৃত্ব সৃষ্টি করার পদক্ষেপ নিয়েছেন। তাতে মারুফা ইয়াসমিন সুরভী অন্য যে কোন নেত্রীর থেকে সব দিক দিয়ে এগিয়ে রয়েছে বলে মনে করছেন দলের নেতাকর্মীরা।

উপজেলা নির্বাচনের হাওয়া শুরু হয়েছে, সর্বত্র দলীয় নেতাকর্মীরা চাঙ্গা হয়ে উঠেছেন নির্বাচনকে কেন্দ্র করে। অনেকেই আগাম প্রচার প্রচারণায় নেমেছেন জোরে শোরেই। এই উপলক্ষে আগ্রহী প্রার্থীরা কেন্দ্রীয় নেতাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ চালিয়ে আসছেন। যেকোনো মূল্যে মনোনয়ন পাওয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছে দলটির বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সে ক্ষেত্রে কুষ্টিয়া দৌলতপুর উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় মনোনয়ন পেতে জোর চেষ্টা চালাচ্ছেন কুষ্টিয়া দৌলতপুর উপজেলার সম্নানিত শিক্ষিকা ও সমাজ সেবিকা মারুফা ইয়াসমিন। এবার তিনি দৌলতপুর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন পেয়ে নির্বাচিত হলে এলাকার উন্নয়ন হবে বলে এলাকাবাসীর ধারনা।

মারুফা ইয়াসমিনের সঙ্গে কথা বললে তিনি জানান,আমার বাবা মহাব্বত বিশ্বাস আওয়ামীলীগের একজন নিবেদিত প্রান ও সক্রিয় কর্মী ছিলেন,বাবার স্বপ্ন বাস্তবায়েনর জন্য রাজনীতির মাঠে নেমেছি । প্রতিটি এলাকায় সংগঠন কে শক্তিশালী করতে কাজ করে যাচ্ছি। সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সকলের মাঝে পৌঁছে দিতে কাজ করে চলেছি। দলীয় সভানেত্রী জননেত্রী শেখ হাসিনা তরুণ নেতাদের তৃণমূলে থেকে তুলে আনছেন।

তিনি যদি আমাকে মনোনয়ন দেন তাহলে অন্যদের তুলনায় বেশি ভোটে জয়ী হয়ে আসতে পারবো ইনশাআল্লাহ। মহিলা ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মারুফা ইয়াসমিনের সাথে একাত্বতা ঘোষনা করেছেন দৌলতপুর উপজেলা বাসী। ভাইস-চেয়ারম্যান পদপ্রার্থী মারুফা ইয়াসমিন দৌলতপুর উপজেলার আল্লার দর্গা মাধ্যমিক বিদ্যালয়ের সম্মানিত শিক্ষিকা ও তারাগুনিয়া গ্রামের আওয়ামীলীগ নেতা মহাব্বত বিশ্বাসের মেয়ে।

বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা