,

বিএনপি-ঐক্যফ্রন্ট নির্বাচনকে বিতর্কিত করার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে : ওবায়দুল কাদের

রাজনীতি ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম, বার্তা সম্পাদক- আপন চৌধুরী (সোহান) : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ও জাতীয় ঐক্যফ্রন্টের নেতারাই শুধু নির্বাচনকে বিতর্কিত করার ব্যর্থ প্রয়াস চালিয়ে যাচ্ছে।
তিনি বলেন, ‘আসলে বিএনপি নেতিবাচক রাজনীতির গভীর খাদে পড়ে গেছে। তারা বেসামাল ও বেপরোয়া হয়ে যখন যা খুশি নির্বাচন নিয়ে তাই বলছে। এটা ব্যর্থ বিএনপির অসংলগ্ন প্রলাপ ছাড়া আর কিছুই নয়।’

ওবায়দুল কাদের আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন বিতরণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এ কথা বলেন। এ সময় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ এমপি ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ দলের অন্যান্য কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দেশে বিদেশে কোন বিতর্ক নেই। দুনিয়ার সব সভ্য গণতান্ত্রিক দেশ এই নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছে। তিনি বলেন, সরকারের সঙ্গে একযোগে কাজ করার জন্য জাতিসংঘও তাদের ইচ্ছা প্রকাশ করেছে। কাজেই নির্বাচন নিয়ে কোথাও কোন প্রশ্ন নেই, কোথাও কোন বিতর্ক নেই। দেশের জনগনের মধ্যেও কোন বিরুপ সমালোচনা নেই।
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাদের বলেন, উপজেলা পরিষদ নির্বাচনে ১৫১৮ মনোনয়ন প্রত্যাশী দলীয় মনোনয়নের জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে যাচাই বাছাই করে ত্যাগী ও জনগণের কাছে গ্রহনযোগ্যদের মনোনয়নের ক্ষেত্রে অগ্রাধিকার দেয়া হবে।

জেলা থেকে পাঠানো তালিকা অনুযায়ী জেলা ও উপজেলা পর্যায়ের নেতারা দলীয় মনোনয়নের আবেদনের ফরম সংগ্রহ করছেন। প্রতিদিন সকাল ১০ থেকে বিকেল ৫ টা পর্যন্ত দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নের আবেদনপত্র সংগ্রহ ও জমা দেয়া যাবে। আগামী ৮ ফেব্রুয়ারী পর্যন্ত এ কার্যক্রম চলবে।

২০১৪ সালে উপজেলা পরিষদ নির্বাচনে ৬টি ধাপে অনুষ্ঠিত হলেও এবারের নির্বাচন ৫টি ধাপে অনুষ্ঠিত হবে। প্রথম ধাপে ৮৭টি উপজেলায় ভোট হবে আগামী ১০ মার্চ, দ্বিতীয় ধাপে নির্বাচন হবে ১৮ মার্চ, তৃতীয় ধাপে ২৪, চতুর্থ ধাপে ৩১ মার্চ এবং সর্বশেষ পঞ্চম ধাপে ১৮ জুন ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।
এবারই প্রথমবারের মতো দলীয় প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন হচ্ছে। তবে ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে না।

বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা