,

জনসচেতনতায় পূর্ণিমা

বিনোদন ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম, বার্তা সম্পাদক- আপন চৌধুরী (সোহান) : একজন শিল্পী হিসেবে সমাজের প্রতি দায়বদ্ধতা থেকে চিত্রনায়িকা পূর্ণিমা তার অভিনয় জীবনের শুরু থেকেই নানান ধরনের সামাজিক দায়বদ্ধতামূলক কাজ করে আসছেন। নিজের পেশাগত কাজ অভিনয়ের পাশাপাশি তিনি দেশের জন্য, দেশের মানুষের জন্য এ ধরনের কাজ করে থাকেন।

সে ধারাবাহিকতায় এবার ভিন্ন একটি সামাজিক দায়বদ্ধতামূলক কাজ করেছেন পূর্ণিমা। ইউনিসেফ বাংলাদেশের সচেতনতামূলক কাজ ‘ক্যাঙ্গারু মাদার কেয়ার’ এর বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন তিনি। আর বিজ্ঞাপনটি নির্মাণ করেছেন গুণী বিজ্ঞাপন নির্মাতা সৈয়দ আপন আহসান। এরই মধ্যে বিজ্ঞাপনটির নির্মাণ কাজ শেষ হয়েছে বলে জানান নির্মাতা সৈয়দ আপন আহসান। প্রথমবারের মতো এ ধরনের সচতেনতামূলক কাজে নিজেকে সম্পৃক্ত কনেছেন পূর্ণিমা। তাই কাজটি করে তার নিজের মধ্যেও ভীষণ ভালোলাগা কাজ করছে বলে জানালেন তিনি। পূর্ণিমা বলেন, ‘শুধু আমাদের দেশেই নয়, পৃথিবীর অনেক দেশেই প্রি-ম্যাচিউরড বেবি জন্ম নেয়। সাধারণত যাদের অথনৈতিক সামর্থ্য আছে তারা যথাযথভাবে এমন প্রি-ম্যাচিউরড বেবির চিকিৎসা করাতে পারেন।

কিন্তু যারা অর্থনৈতিকভাবে সচ্ছল নন, তাদের জন্যই মূলত এই ক্যাঙ্গারু বেবি কেয়ার সিস্টেম। যথাযথভাবে নিয়ম মেনে ক্যাঙ্গারু বেবি কেয়ার ফলো করা হলে প্রি-ম্যাচিউরড বেবি সুস্থভাবে বেড়ে উঠতে পারে। বাংলাদেশের প্রেক্ষাপটে এটা খুব কার্যকরী হবে বলেই আমি মনে করি। একজন মা হিসেবে সবার মধ্যে সচেতনতা সৃষ্টির লক্ষ্যেই আপন ভাইয়ের অনুপ্রেরণায় আমি এ কাজটি করেছি। এমন একটি কাজের সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে ভীষণ ভালো লাগছে আমার।’ এদিকে আগামীকাল নোয়াখালীর উদ্দেশে রওনা হবেন পূর্ণিমা। সেখানে তিনি নঈম ইমতিয়াজ নেয়ামুলের নির্দেশনায় ‘গাঙচিল’ সিনেমার কাজ শুরু করতে যাচ্ছেন।

এতে তার সহশিল্পী হিসেবে থাকবেন চিত্রনায়ক ফেরদৌস। একই পরিচালকের ‘জ্যাম’ সিনেমার কাজ প্রায় শেষ করেছেন পূর্ণিমা। এতে তার সহশিল্পী হিসেবে আছেন চিত্রনায়ক আরিফিন শুভ। নোয়াখালীতে টানা সাত দিন ‘গাঙচিল’ এর শুটিং নিয়ে ব্যস্ত থাকবেন তিনি। তবে এই মৌসুমে ঢাকা এবং ঢাকার বাইরে স্টেজ শোতে উপস্থাপনা নিয়েও বেশ ব্যস্ত সময় পার করছেন পূর্ণিমা। কাজী হায়াৎ পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ সিনেমায় অভিনয় করে পূর্ণিমা প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কার পান। আরটিভিতে তারই উপস্থাপনায় ‘এবং পূর্ণিমা’ অনুষ্ঠানটি বেশ দর্শকপ্রিয়তা পেয়েছিল।

বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা