,

মিরপুরের খয়েরপুরে ১৩তম ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
কুষ্টিয়া থেকে রেজা আহাম্নেদ জয়:-প্রতি বছরের ন্যায় কুষ্টিয়া জেলার মিরপুর উপজেলার আমলা ইউনিয়নের খয়েরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ৩ দিন ব্যাপী ১৩তম ঐতিহাসিক তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। গতকাল শনিবার সন্ধ্যায় উপজেলার আমলা ইউনিয়নের খয়েরপুর গ্রামবাসীর উদ্যোগে খয়েরপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ৩দিনব্যাপী এ তাফসিরুল কোরআন মাহফিলের দ্বিতীয় দিনের উদ্বোধন করা হয়। এতে আমলা ইউনিয়ন জাসদের সহ-সভাপতি একরামুল হক ফকুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উদ্বোধন করেন মিরপুর উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহাম্মদ আলী।

এসময় তিনি বলেন, ওয়াজ-মাহফিল যেহেতু একটি দ্বীনি বিষয়। ইসলাম প্রচারের একটি মাধ্যম। ওয়াজের উদ্দেশ্য হবে মানুষকে ইহ-পরকালীন কল্যাণের পথনির্দেশ করে আল্লাহর সন্তুষ্টি হাসিল করা।

তিনি আরো বলেন, মানুষকে হেদায়েতের মাধ্যমে ধর্মের পথে আনতে হবে। এজন্য সকল মুসলমানদের উচিত তাদের ছেলে মেয়েদের দ্বীন শিক্ষায় শিক্ষিত করা। সকল হিংসা বিদ্বেশ ভুলে শান্তিপূর্ণভাবে জীবজ্ঞাপন করা। দেশের ও সমাজের মঙ্গল করা।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মিরপুর উপজেলা জাসদের সাংগাঠনিক সম্পাদক আফতাব উদ্দিন, আমলা ইউনিয়ন জাসদের সভাপতি আজাম্মেল হক, আওয়ামী লীগ নেতা রমজান আলী, আমলা ইউনিয়ন জাসদের যুগ্ম-সাধারন সম্পাদক কাজী নুরুন্নবী শুকুল, আমলা ইউপি সদস্য কামাল হোসেন, সাবেক ইউপি সদস্য সাইদুর রহমান বকুল, উপজেলা যুবজোটের সহ-সভাপতি তুফান আলী, জাসদ নেতা জিয়াউল হক, কামাল হোসেন প্রমুখ। তিনদিন ব্যাপি এ তাফসিরুল কোরআন মাহফিলের দ্বিতীয় দিনে প্রধান তাফসির কারক হিসাবে তাফসির পেশ করেন মাগুরা থেকে আগত বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ ও মোফাচ্ছেরে কোরআন মাওলানা এফ এম জাহাঙ্গীর আলম। বিশেষ তাফসির কারক হিসাবে তাফসির পেশ করেন মাওলানা মোহাঃ নাসিম উদ্দিন। তাফসির শেষে দেশ ও জাতীর কল্যানের জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা