,

ইসলামী বিশ্ববিদ্যালয়ে ৩ দিনব্যাপী বই মেলা

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
ইবি থেকে রেজা আহাম্নেদ জয়:- ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) একুশে ফেব্রুয়ারি ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০১৯ উদযাপন উপলক্ষে আগামী ১৯, ২০ ও ২১ ফেব্রুয়ারি তিন দিনব্যাপী বই মেলার আয়োজন করতে যাচ্ছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বই মেলার পাশাপাশি আলোচনাসভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানসহ বিভিন্ন প্রদক্ষেপ হাতে নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জানা যায়, আগামীকাল ১৯ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী। প্রধান আলোচক থাকবেন বিশিষ্ট কথাসাহিত্যিক ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দর্শন বিভাগের অধ্যাপক হাসান আজিজুল হক। বিশেষ অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

২০ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী। প্রধান আলোচক থাকবেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর শামসুজ্জামান খান। বিশেষ অতিথি থাকবেন ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইবি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান।

২১ ফেব্রুয়ারি আলোচনা সভায় প্রধান অতিথি থাকবেন রাজশাহী নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক। বিশেষ অতিথি থাকবেন ইবি’র প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান এবং ট্রেজারার প্রফেসর ড. মোঃ সেলিম তোহা। সভাপতিত্ব করবেন ইবি’র ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী।

প্রসঙ্গত, ২০ ফেব্রুয়ারি রাতে কেন্দ্রীয় মসজিদে ভাষা শহীদদের রুহের মাগফিরাতের উদ্দেশ্যে পবিত্র কুরআন খতম ও দোয়া এবং রাত ১১.৪৫ টায় শোক র‌্যালি বের করা হবে। রাত ১২.১ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি সম্মান জানিয়ে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করা হবে। পুস্পস্তবক অর্পণ শেষে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন ও ভাষা শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হবে।

এছাড়াও ২১ ফেব্রুয়ারি সকাল ৯ টায় প্রশাসন ভবন চত্বরে এবং হলসমূহে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হবে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা