,

কুষ্টিয়া জেলার ঐতিহ্যবাহী, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শিক্ষা প্রতিষ্ঠানে ফুল বাগান ধ্বংস করে টয়লেট নির্মান

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
কুষ্টিয়া থেকে আশিক খাঁন :-কুষ্টিয়া জেলার ঐতিহ্যবাহী, মুক্তিযুদ্ধের স্মৃতি বিজড়িত শিক্ষা প্রতিষ্ঠান কুষ্টিয়া জিলা স্কুল। স্কুল প্রাঙ্গনে প্রশাসনিক ভবনের সামনে ফুল বাগান ধ্বংস করে তৈরি করা হচ্ছে মুক্তিযুদ্ধ মেমোরিয়াল, গেস্ট হাউজ, বাথরুম সহ অন্যান্য স্থাপনা।

এই অপরিকল্পিত স্থাপনার বিরুদ্ধে গতকাল দুপুর ১২ টায় কুষ্টিয়া জিলা স্কুলের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এক মানব বন্ধনের আয়োজন করে। মানব বন্ধনে জিলা স্কুলের বর্তমান ও সাবেক শিক্ষার্থী, অভিভাবক ও কুষ্টিয়া জেলার বিভিন্ন সচেতন নাগরিক উপস্থিত ছিলেন।

মানব বন্ধন থেকে দাবী জানানো হয় যে, মুক্তিযুদ্ধ স্মৃতি স্তম্ভ নির্মানকে আমরা স্বাগত জানাই; কিন্তু স্কুলের একমাত্র ফুল বাগান ধ্বংস সেখানে দু্‌ইটি টয়লেট, গেস্ট হাউজ, দোলনা ও সি’স নির্মান সম্পূর্ন অযৌক্তিক। স্কুল কম্পাউন্ডের ঠিক মাঝখানে দুইটি টয়লেট এবং গেস্ট হাউজ নির্মান স্কুলের সৌন্দর্য হানির একটি বড় কারণ হবে। পাশাপাশি স্কুলের শিক্ষার পরিবেশের সাথে সাংঘর্ষিক। মানব বন্ধনে বক্তারা আরও বলেন যে, যে বিগত সময়ে স্কুলের একমাত্র হোস্টেল দখল করে র‌্যাব ক্যাম্প স্থাপনের মাধ্যমে স্কুলের পেছনের গেট, সুইমিং পুল এবং পুকুর সহ প্রায় অর্ধেক এলাকা স্কুল থেকে বেদখল হয়ে যায়। এ ছাড়া, স্কুলের জায়গা দখল করে জেলা শিক্ষা অফিসের দুইটি সুউচ্চ ভবন নির্মানের কারণেও স্কুলের অনেক অংশ বেদখল হয়ে গেছে।

এই বিষয়ে আশু পদক্ষেপ গ্রহনের জন্য মাননীয় প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রেরণ করা হবে বলে জানান বর্তমান ও প্রাক্তন সকল ছাত্রবৃন্দ ।

 

 

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা