,

মিরপুর মশান গ্রামকে পরিস্কার পরিচ্ছন্ন ও যৌন হয়রানী রোধ কার্যক্রমে অবহিতকরণ সভা

বাংলা সময় ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম,
এসএম জামাল : মিরপুর উপজেলার মশান গ্রামকে পরিস্কার পরিচ্ছন্ন এলাকা গড়ন ও যৌন হয়রানী রোধ কার্যক্রমে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে মশান দিশা কমিউনিটি হাসপাতাল চত্বরে এ সভা অনুষ্ঠিত হয়। দিশা সাংস্কৃতিক ও ক্রীড়া কর্মসুচীর আওতায় অবহিতকরণ সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন দিশার নির্বাহী পরিচালক মোঃ রবিউল ইসলাম।

বক্তব্য রাখেন পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র উপ ব্যবস্থাপক মোঃ মনিরুজ্জামান, সহকারী ব্যবস্থাপক সুমন চৌধুরী, দিশার সভাপতি মোস্তাফিজুর রহমান বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান মন্টু, প্যানেল চেয়ারম্যান উফান আলী, নবাব সিরাজউদ্দৌলা কলেজের অধ্যক্ষ ফরিদ উদ্দিন, ইউনিয়ন মুক্তিযোদ্ধা কমান্ডার খন্দকার ছানাউল্লাহ প্রমুখ।

সভায় জানানো হয়, পরিষ্কার-পরিচ্ছন্ন এলাকা গড়ে তোলার জন্য আমাদের সম্মিলিত প্রচেষ্টার পাশাপাশি সচেতনতা প্রয়োজন। সেই সঙ্গে আমাদের ইচ্ছাশক্তি বাড়াতে হবে। আমরা যদি নিজেদের পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারি, তাহলে দেশকে কেন পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে পারব না? আসলে আমাদের শরীর পরিষ্কার রাখার পাশাপাশি মনকে পরিষ্কার ও সুন্দর করতে হবে। তাই আসুন আমরা নিজেদের থেকেই শুরু করি পরিস্কার পরিচ্ছন্ন রাখার ও থাকার।

পিকেএসএফের মাধ্যম সারাদেশের মধ্যে থেকে ২০ টি গ্রামকে বেছে নেওয়া হয়েছে পরিস্কার পরিচ্ছন্ন গ্রাম গড়তে। যার মধ্যে এই বারুইপাড়া ইউনিয়নের মশান গ্রামকে পরিস্কার পরিচ্ছন্ন ও যৌন হয়রানী মুক্ত গ্রাম হিসেবে গড়ে তোলা হবে।
সভা শেষে প্রবীনদের এবং অক্ষম ব্যক্তিদের কমোড, লাঠি ও ছাতা বিতরন করা হয়। এরআগে যৌন হয়রানী রোধে স্থানীয় নবাব সিরাজ উদ্দৌলা কলেজ ও মশান মাধ্যমিক বিদ্যালয়ে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।

পরে দিনব্যাপী হাডুডু,লাঠিখেলা ও পালাগান অনুষ্ঠিত হয়। অনুষ্টানটি সঞ্চালনা করেন দিশার উর্দ্ধতন কর্মকর্তা সুমন মেহেদী। পল্লী কর্ম সহায়ক ফাউন্ডেশন (পিকেএসএফ)’র সহযোগিতায় দিশা সংস্থা এর বাস্তবায়ন করছে।

বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা