,

৫ কোটির পথে তাদের “তোর মনপাড়ায়”

বিনোদন ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম :
বিশেষ প্রতিনিধি:-কিছু কিছু জনপ্রিয় গান আছে যে গান সৃষ্টির আগে এর সঙ্গে সংশ্লিষ্ট কেউই হয়তো ভাবতেই পারেননি যে, গানটি অনেক জনপ্রিয় হবে। মাহদি সুলতানের জীবনের প্রথম গান ‘তোর মনপাড়ায়’ গানটির ক্ষেত্রেও ঠিক এমনই হয়েছে। গত বছরের ১৩ জুলাই গানটি ইউটিউবে প্রকাশের পর বেশ জনপ্রিয়তা পায়। বাংলাদেশের আনাচে-কানাচে গানটির জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে।

এই সময়ে এসে একটি গানের ইউটিউব ভিউয়ার্সকে মূল্যায়ন করা হয়। সে বিবেচনায় এরই মধ্যে গানটি চার কোটি পঞ্চাশ হাজারেরও বেশি ভিউয়ার্স হয়েছে। কিছু দিনের মধ্যেই তা পাঁচ কোটিতে রূপান্তর হবে। সে হিসাবে ‘তোর মনপাড়ায়’ গানটিকে শিল্পী মাহদি সুলতান সুপার হিট গান হিসেবেই বিবেচনা করছেন।

গানটির সংগীতায়োজন করেছেন নন্দিত কণ্ঠশিল্পী ও সংগীত পরিচালক অয়ন চাকলাদার। তার ভাষ্য মতেও গানটি এ সময়ের একটি জনপ্রিয় গান। তিনিও ভাবতে পারেননি গানটি এতটা জনপ্রিয়তা পাবে। গানটির কথা লিখেছেন এবং সুর করেছেন জিসান খান শুভ।

গানটির মিউজিক ভিডিওতে মডেল হিসেবে অভিনয় করেও দারুণ জনপ্রিয়তা পেয়েছেন তন্বী-তরুণী শাকিলা পারভীন। শাকিলাকে এর আগে কোনো মিউজিক ভিডিওতে এতটা গ্ল্যামারাসভাবে উপস্থাপন করা হয়নি বলে এটা শাকিলারও অভিমত। সব মিলিয়েই গানটির কথা, সুর, সংগীতায়োজন, শিল্পী মাহদির গায়কি এবং সর্বোপরি একটি সুন্দর গল্পের মিউজিক ভিডিও গানটিকে শ্রোতা-দর্শকের কাছে দিন দিন আরও বেশি উপভোগ্য করে তুলছে। নিজের প্রথম গানের ব্যাপক সাফল্য নিয়ে সিলেটের সন্তান মাহদি বলেন, ‘আমি ভাবতেই পারিনি আমার প্রথম গান এতটা সাফল্য পাবে। ধন্যবাদ দিতে চাই গানটি প্রযোজনা করার জন্য পাবলু ভাইকে। অনেক অনেক কৃতজ্ঞতা অয়ন চাকলাদার ভাইয়ার কাছে, আমাকে সবসময় অনুপ্রেরণা দেওয়ার জন্য, সাহস জোগানোর জন্য।’ অয়ন চাকলাদার বলেন, ‘আমার কেন যেন মনে হয়েছিল মাহদির গানটি শ্রোতা-দর্শকের মন ছুঁয়ে যাবে। হয়েছেও ঠিক তাই। গানটির সঙ্গে সম্পৃক্ত থাকতে পেরে আমারও ভীষণ ভালো লাগছে। সংগীতাঙ্গনের যে কারও গানের সাফল্য আমাকে আনন্দিত করে। মাহদির জন্য শুভকামনা রইল।’

শাকিলা পারভীন বলেন, ‘আমি গল্প অনুযায়ী নিজেকে যথাযথভাবে ফুটিয়ে তোলার চেষ্টা করেছি। গানটির জন্য প্রতিনিয়তই অনেক সাড়া পাচ্ছি। একটি ভালো গানের সঙ্গে, ভালো কাজের সঙ্গে থাকতে পেরে আমিও আনন্দিত। আগামীতে এমন ভালো ভালো কাজ করতে চাই।’ গানটিতে শাকিলার বিপরীতে ছিলেন রাসেল। পহেলা বৈশাখে মাহদির দ্বিতীয় গান তারই কথা ও সুরে ‘আবেগী মন’ প্রকাশ পাবে। গত বছর অয়ন চাকলাদারের গাওয়া জনপ্রিয় গান ছিল ‘পরানের পরান ছিলি’। স্নেহাশীষ ঘোষের লেখা এ গানটির সুর-সংগীত অয়নের।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা