,

বিজিবি’র অভিযানে ৪ টি পিস্তল, গুলিসহ ৮১ কোটি টাকার চোরাচালান ও মাদকদ্রব্য উদ্ধার

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
ঢাকা থেকে শিমুল আহাম্নেদ:-গতকাল সোমবার (১ এপ্রিল) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয় বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) মার্চ মাসে অভিযান চালিয়ে ৮১ কোটি ২৩ লাখ ৬৭ হাজার টাকার চোরাচালান ও মাদকদ্রব্য জব্দ করেছে ।

অন্যদিকে গত মাসেই উদ্ধারকৃত অস্ত্রের মধ্যে রয়েছে ৪ টি পিস্তল, ২ টি ওয়ান শুটার গান, ৩ টি দেশীয় বন্দুক ও ১১০ রাউন্ড গুলি।

বিজিবির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত মার্চ মাসের বিভিন্ন সময় অভিযান চালিয়ে ৮১ কোটি ২৩ লাখ ৬৭ হাজার টাকার চোরাচালান ও মাদক জব্দ করে।
জব্দকৃত মাদকের মধ্যে রয়েছে, ১৩ লাখ ২২ হাজার ৪৪ পিস ইয়াবা ট্যাবলেট, ৩২ হাজার ২১৫ বোতল ফেনসিডিল, ৬ হাজার ৬৯৮ বোতল বিদেশি মদ, ১১৭ লিটার বাংলা মদ, ৫৫১ ক্যান বিয়ার, ৭৬৭ কেজি গাঁজা, ৩০০ গ্রাম হেরোইন, ৯ লাখ ৯২ হাজার অন্যান্য ট্যাবলেট ও ৬৪ হাজার ৩৮০ টি এ্যানেগ্রা/সেনেগ্রা ট্যাবলেট।

জব্দকৃত চোরাচালান দ্রব্যের মধ্যে রয়েছে ২ কেজি ৭৯৫ গ্রাম স্বর্ণ, ২৫ হাজার ৬৩৪ টি ইমিটেশন গহনা, ৮৭ হাজার ৬৮০ টি কসমেটিক্স সামগ্রী, ৬ হাজার ৭৪৭ টি শাড়ি, ২ হাজার ১০ টি থ্রীপিস/শার্টপিস, ৬ হাজার ৯৫০ টি তৈরি পোশাক, ১টি কষ্টিপাথরের মূর্তি, ৪১ হাজার ৬৭০ ঘনফুট কাঠ, ১২ হাজার ২২৯ কেজি চা পাতা, ১২ টি ট্রাক, ৬ টি পিকআপ, ২ টি প্রাইভেটকার, ৮ টি সিএনজি চালিত অটোরিকশা, ৪৩ টি মোটরসাইকেল ও ৬১৫ টি গাড়ির যন্ত্রাংশ।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিজিবি’র অভিযানে মাদক পাচারসহ অন্যান্য চোরাচালানে জড়িত থাকার অভিযোগে ১৮৯ জন এবং অবৈধভাবে সীমান্ত অতিক্রমের দায়ে ৫৭ জন বাংলাদেশি নাগরিককে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে গত মার্চ মাসে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা