,

একটি লোকও অসুস্থ্য থাকবে না কোন প্রবীণ চিকিৎসা সেবার অভাবে মারা যাবে না-ডেপুটি স্পীকার

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম; উজ্জল হক প্রধান,গাইবান্ধা প্রতিনিধি :- প্রবীন জনগোষ্টির জীবনমান উন্নয়নে পল্লী কর্মসহায়ক ফাউন্ডেশ-এর অর্থায়নে এবং বেসরকারী সংস্থা এসকেএস ফাউন্ডেশন সার্বিক তত্বাবধানে ইউনিয়ন প্রবীন কমিটি ও ইউনিয়ন যুব কমিটি আয়োজনে আজ ১২ এপ্রিল শুক্রবার বিকালে সাঘাটা উপজেলার উল্যাভরতখালী বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে প্রবীন সম্মেলন অনুষ্টিত হয়। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের ডেপুটি স্পীকার ফজলে রাব্বী মিয়া এমপি ।

এসকেএস ফাউন্ডেশন-এর প্রতিষ্ঠাতা এবং নির্বাাহী প্রধান রাসেল আহম্মেদ লিটনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা, সাঘাটা উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহাঙ্গীর কবীর, উপজেলা নির্বাহী অফিসার উজ্জল কুমার ঘোষ, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম বিপ্লব, ভরতখালী ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাফরুল ইসলাম জুয়েল প্রমূখ।

প্রধান অতিথি এ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি তার বক্তব্যে বলেন, একটি লোকও অসুস্থ্য থাকবে না এবং কোন প্রবীণ চিকিৎসা সেবার অভাবে মারা যাবে না। প্রতিবন্ধিদের মতো প্রবীণদের জন্য বিনা পয়সায় চিকিৎসা প্রদানের ব্যবস্থা রয়েছে। শুধু তাই নয় দারিদ্রতা দুরীকরণের লক্ষে পরিচালিত কর্মসূচীর অংশ হিসেবে প্রবীন জনগোষ্টির জীবনমান উন্নয়ন কর্মসূচী নামে নতুন কর্মসুচী হাতে নেয়া হয়েছে। এই পদক্ষেপ ছিল সময়োপযোগী । বাংলাদেশে বর্তমান প্রায় দেড় কোটি প্রবীন রয়েছেন। বিপুল সংখ্যক প্রবীন জনগোষ্টির জীবন মান উন্নয়নের জন্য সরকারী বেসরকারী উদ্যোগ ক্রমেই বাড়ছে। দিনদিন মানুষের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাচ্ছে। প্রবীণ জীবনকে স্বস্তিদায়ক মর্যাদা পূর্ণ করার জন্য সরকার প্রবীণ নীতিমালা ২০১৩ পিতা-মাতা ভরণ পোষণ আইন ২০১৩, সিনিয়র সিটিজেন ঘোষণাসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহন করেছে। পল্লী কর্মসহায়ক ফাইন্ডেশন প্রবীণ জনগোষ্টির জীবনমান উন্নয়ন কর্মসূচীর আওতায় প্রবীনদের জন্য সংশ্লিষ্ট এলাকায় সামাজিক কেন্দ্র স্থাপন, বষস্ক ভাতা প্রদান,বিশেষ সঞ্চয়, পেনশন,স্কিন প্রণয়ন,প্রবীণ ব্যক্তিদের জন্য সম্মাননা এবং প্রবীণদের সেবাদানকারীকে শ্রেষ্ঠ সন্তান সম্মাননা, অতিদরিদ্র প্রবীণ ব্যক্তিদের জন্য বিশেষ ঋণ সুবিধা এবং প্রশিক্ষণ, প্রবীণ স্বাস্থ্যসেবা প্রদানের ব্যবস্থা প্যারাফিজিও থ্যারাপিস্ট তৈরীর জন্য প্রশিক্ষণের ব্যবস্থা করা হয়েছে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা