,

কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে গড়ে উঠেছে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ !!

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম;
ঢাকা অফিস :-আশ্রিত রোহিঙ্গাদের মধ্যে গড়ে উঠেছে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপ৷ রকমারী অপরাধে জড়াচ্ছে এরা। কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নেওয়া রোহিঙ্গাদের একটি বড় অংশ নিয়ন্ত্রণহীন হয়ে পড়ছে।

আর এতে বাড়ছে অপরাধ। ছিনতাই, অপহরণ, খুনের সঙ্গে জড়িয়ে যাচ্ছে রোহিঙ্গাদের একটি চক্র। এরই মধ্যে এ চক্রটি ‘রোহিঙ্গা সন্ত্রাসী’ হিসেবে চিহ্নিত। তাদের উৎপাতে ধৈর্য হারাচ্ছে স্থানীয়রা। উচ্ছৃঙ্খল রোহিঙ্গাদের বেপরোয়া আচরণে স্থানীয়রা পড়েছে হুমকির মুখে। বিভিন্ন সূত্রে জানা গেছে, প্রত্যাবাসন প্রক্রিয়া ভণ্ডুল করতেই ক্যাম্পে এই ‘সন্ত্রাসী চক্র সক্রিয় রয়েছে।

নির্যাতন-নিপীড়নের মুখে জীবন বাঁচাতে পালিয়ে আসা নিরীহ রোহিঙ্গাদের নিরাপত্তা দিতে বাংলাদেশ বহুমুখী সমস্যার মুখে রয়েছে। এর সঙ্গে জড়িয়ে আছে আন্তর্জাতিক সম্প্রদায়ও। তবে আশ্রয় নেওয়া এই বিশাল জনগোষ্ঠীর মধ্যে গোপনে সক্রিয় ‘সন্ত্রাসী চক্র’ এখন গলার কাঁটা হয়ে দাঁড়িয়েছে ।
নবী হোছন, ভূলু মাঝি, ইউনুছ নুর ইসলাম প্রকাশ কোট বাজাইজ্যা ও শামশু নামের রোহিঙ্গা ডাকাত সর্দাররা এসব গ্রুপ নিয়ন্ত্রণ করছে বলে জানা গেছে ।
এর মধ্যে শীর্ষ ডাকাত ও সন্ত্রাসী নবী হোছন আটক হয়ে কারাগারে থাকলেও অপরাপর সন্ত্রাসীরা বাইরে থেকে নানা অপরাধ সংগঠিত করছে । ইউনুছ বাহিনী কুতুপালং ক্যাম্পে ও নবী হোছন বাহিনী বালুখালী ক্যাম্পে সক্রিয় রয়েছে।
চাঁদাবাজি, ধর্ষন, অপহরন ও ডাকাতিসহ বিভিন্ন অপরাধ করে বেড়াচ্ছে এরা। এদের প্রত্যেকের বিরূদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা গেছে। অস্ত্রধারী এসব রোহিঙ্গার ছবি ইতিমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। আর এতে চরম আতংকে রয়েছেন স্হানীয়রা।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা