,

ট্যাগোর লজ রক্ষা কমিটি আয়োজিত মানববন্ধনে কুষ্টিয়ার ২৫ টি সংগঠনের স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : বাংলা সময় ২৪ ডটকম : দীপু মল্লিক,বিশেষ সংবাদদাতা:-কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের একটি বাড়ি আছে কুষ্টিয়া শহরে, বাড়ির নাম ট্যাগোর লজ। কবি যখন কুষ্টিয়া শহরে আসতেন তখন এই বাড়িতেই থাকতেন। মূলত কবির জমিদারী ও ব্যাবসা পরিচালনার অফিস হিসাবেই বাড়িটি ব্যবহৃত হতো।

কুষ্টিয়া পৌরসভার তত্ববধায়নে থাকা বাড়িটি সাহিত্য ও সংস্কৃতি কর্মীদের মেল বন্ধন তৈরীতে দীর্ঘদিন ধরে ভূমিকা রেখে চলেছে। সাহিত্য ও সাংস্কৃতিক চর্চার এই কেন্দ্রটি এখন প্রত্নতত্ত্ব বিভাগ অধিগ্রহণ করে একে শৃঙ্খলাবদ্ধ করার উদ্যোগ নিয়েছে। কুষ্টিয়ার সাহিত্য ও সাংস্কৃতিক কর্মীদের আয়োজিত বিভিন্ন ধরনের অনুষ্ঠান দীর্ঘকাল ধরে এই বাড়িতে অনুষ্ঠিত হচ্ছে। এবং এখানে অনুষ্ঠান আয়োজন করার জন্য কোনরুপ ভাড়াও নেওয়া হয়না। তাই কুষ্টিয়ার সাহিত্য ও সাংস্কৃতিক মহলের প্রাণের দাবী বাড়িটি কুষ্টিয়া পৌরসভার অধীনেই থাকুক।
এরই প্রেক্ষিতে আজ সকাল ১১ টায় এন এস রোডে একটি শান্তিপূর্ণ মানব বন্ধনের আয়োজন করা হয়। ট্যাগোর লজ শৃঙ্খলামুক্ত রাখার এই আন্দোলনের নেতৃত্বদেন কুষ্টিয়ার বিশিষ্ট সাংস্কৃতিক ব্যাক্তিত্ব আলম আরা জুঁই।

এই মানব বন্ধনে কুষ্টিয়ার ২৫ টি সংগঠন ও আপামর জনসাধারণ স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ করে। সকলের একটিই দাবী আমরা ট্যাগোর লজকে শৃঙ্খল পরাতে চাইনা এটিকে কুষ্টিয়া পৌরসভার তত্ববধায়নেই রাখা হোক।
বাংলাদেশ প্রাপ্তি সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদ আজকের এই মানব বন্ধনে যোগদান করে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা