,

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল ঘোষনা চমকে ভরা স্কোয়াড

স্পোটস ডেস্কঃ বাংলাসময় টোয়েন্টিফোর ডটকম :
এম এন মহন :-গত বিশ্বকাপের পর ওয়ানডেতে সুযোগ না পাওয়া দিমুথ করুনারত্নেকে অধিনায়ক ঘোষণা করা হয়েছে আগেই। এবার শ্রীলঙ্কার স্কোয়াডে জায়গা পেলেন জিবন মেন্ডিস, যিনিও সবশেষ ওয়ানডে খেলেছেন গত বিশ্বকাপে। লঙ্কানদের বিশ্বকাপ দলে আছে এমন আরও অনেক চমক।

বোর্ডের সঙ্গে কোচের সম্পর্কের টানাপোড়েন, কোচের সঙ্গে দলের অনেকের সম্পর্ক শীতল, সিনিয়র ক্রিকেটারদের মধ্যেও অন্তর্দ্বন্দ্ব, সব মিলিয়ে লঙ্কান ক্রিকেটে যে টালমাটাল অবস্থা, সেটির প্রভাবই যেন পড়েছে দল গঠনে। জায়গা পাননি দুই অভিজ্ঞ ব্যাটসম্যান উপুল থারাঙ্গা ও কয়েক মাস আগেও অধিনায়ক থাকা দিনেশ চান্দিমাল।

বাদ পড়াদের তালিকায় উল্লেখযোগ্য আরও আছেন নিরোশান ডিকভেলা, দানুশকা গুনাথিলাকা ও আকিলা দনাঞ্জয়া।

দলে ফিরেছেন ব্যাটসম্যান লাহিরু থিরিমান্নে, বাঁহাতি স্পিনিং অলরাউন্ডার মিলিন্দা সিরিবর্দনা ও লেগ স্পিনার জেফ্রি ভ্যান্ডারসে। এই তিনজনই সবশেষ ওয়ানডে খেলেছেন ২০১৭ সালে।

জিবন মেন্ডিসের ফেরাটাই হয়তো বড় চমক। ৫৪ ওয়ানডের ক্যারিয়ারে সবশেষ ম্যাচটি খেলেছেন ২০১৫ বিশ্বকাপে আফগানিস্তানের বিপক্ষে। তবে ৩৬ বছর বয়সী এই লেগ স্পিনিং অলরাউন্ডার সদ্য সমাপ্ত ঘরোয়া একদিনের ম্যাচের টুর্নামেন্টে ছিলেন বেশ ভালো ফর্মে।

পাঁচটি ওয়ানডে খেলে কেবল ৭১ রান করলেও দলে জায়গা পেয়েছেন ব্যাটসম্যান আভিশকা ফার্নান্দো।

পেস বোলিংয়ে অবশ্য সম্ভাব্য সেরাদের নিয়েই যাচ্ছে শ্রীলঙ্কা। এখানে নির্বাচকেরা সম্ভাবনাময়দের চেয়ে জোর দিয়েছেন অভিজ্ঞতায়। লাসিথ মালিঙ্গা, সুরাঙ্গা লাকমলের সঙ্গে আছেন নুয়ান প্রদিপ ও ইসুরু উদানা।

শ্রীলঙ্কার বিশ্বকাপ দল: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), লাসিথ মালিঙ্গা, অ্যাঞ্জেলো ম্যাথিউস, থিসারা পেরেরা, কুসল পেরেরা, ধনাঞ্জয়া ডি সিলভা, কুসল মেন্ডিস, ইসুরু উদানা, মিলিন্দা সিরিবর্দানা, আভিশকা ফার্নান্দো, জিবন মেন্ডিস, লাহিরু থিরিমান্নে, জেফ্রি ভ্যান্ডারসে, নুয়ান প্রদিপ, সুরাঙ্গা লাকমল।

স্ট্যান্ড বাই: অ্যাঞ্জেলো পেরেরা, কাসুন রাজিথা, ভানিদু হাসারাঙ্গা, ওশাদা ফার্নান্দো।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা