,

সিনেমার শুটিংয়ে কুষ্টিয়ায় অথৈ

বিশেষ প্রতিনিধি, এস আপন চৌধুরী, বাংলা সময় ২৪ ডটকম : ‘ওয়ার্ল্ড মিস ইউনিভার্সিটি বাংলাদেশ’ প্রতিযোগিতায় বিজয়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের নাট্যতত্ত্ব বিভাগের ছাত্রী তাহমিনা অথৈ। কাজ করে যাচ্ছেন মডেল ও অভিনেত্রী হিসেবে।

সেই ধারাবাহিকতায় যুক্ত হয়েছেন ‘কালবেলা’ নামের চলচ্চিত্রে। সাইদুল আনাম টুটুল নির্মাণ করছেন মুক্তিযুদ্ধভিত্তিক এই সিনেমা।

২০১৭-২০১৮ অর্থ বছরে সরকারি অনুদানে নির্মিত সিনেমাটি খুলনায় শুটিং শুরু করে গত ৭ অক্টোবর। সেখানে টানা ১১দিন শুটিং সেরে কিছুটা বিরতির পর সোমবার (৫ নভেম্বর) শুটিং শুরু হয়েছে কুষ্টিয়ায়। এখানে ২০ দিন শুটিং চলবে।

অথৈ জানান, ২০০১ সালে আইন ও সালিশ কেন্দ্র কর্তৃক প্রকাশিত ‘নারীর ৭১ ও যুদ্ধপরবর্তী কথ্য কাহিনী’ বই থেকে ‘কালবেলা’ সিনেমার গল্প নেওয়া হয়েছে। মুক্তিযুদ্ধের সময় অসংখ্য নারীর উপর অন্যায়, অত্যাচার ও নির্যাতনের গল্প তুলে ধরা হয়েছে বইটিতে। তারমধ্যে একজন নারী সানজিদা। সানজিদার উপর হওয়া মানসিক ও সামাজিক নির্যাতনের গল্প নিয়েই কালবেলা ছবি।

সিনেমাতে এই সানজিদা চরিত্রে অভিনয় করছেন তিনি। তার বিপরীতে মতিন চরিত্রে দেখা যাবে শিশিরকে।

সরকারি অনুদানে ছবিটি নির্মিত হচ্ছে পরিচালক সাইদুল আনাম টুটুলের নিজস্ব প্রযোজনা সংস্থা ‘আকার’ থেকে।

শিশির ও তাহমিনা অথৈ ছাড়াও এতে আরও অভিনয় করছেন- জয়ন্ত চট্টোপাধ্যায়, লুৎফর রহমান জর্জ, মাসুম বাশার, মিলি বাশার, জুলফিকার চঞ্চল, কোহিনূর, তানভীর মাসুদ, সাইকা আহমেদ, নওশের আশফাক, সুমন আহমেদ বাবু, শিশু শিল্পী সিয়াম ও মোরসালিন প্রমুখ।

ছবিটি আসছে বছরে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে।

লাইক, কমেন্ট ও শেয়ারর করে পাশেই থাকুন।
বাংলা সময় ২৪ ডটকম

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা