,

পশ্চিমবঙ্গে এবার পোস্টার ‘বিজেপিকে ভোট দিলেই করা হবে ধর্ষণ’

আন্তর্জাতিক ডেস্ক,বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম
ষ্টাফ রিপোর্টার:বেলাল হোসেন:-ভোট নিয়ে ভারতজুড়ে নকশা-তামাশা কম হচ্ছে না। প্রতিটি দলটি প্রতিপক্ষকে ঘায়েল করতে নানা ফন্দিফিকিট করছে। কোথাওবা প্রকাশ্যে হুমকিধামকি দেয়া হচ্ছে। এবার পশ্চিমবঙ্গের পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনায় এমনই এক বিতর্কিত ঘটনার অবতারণা হয়েছে নির্বাচনকেন্দ্রিক পোস্টারকে কেন্দ্র করে। যেখানে পোস্টারে লিখা রয়েছে- ‘বিজেপিকে ভোট দিলেই করা হবে ধর্ষণ’।

গতকাল বৃহস্পতিবার রাজ্যের ওই এলাকায় এমনই পোস্টার চোখে পড়েছে। বিজেপির অভিযোগ, ওই পোস্টার দিয়েছে তৃণমূল কংগ্রেস। যদিও অভিযোগ অস্বীকার করা হয়েছে তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে।

চন্দ্রকোনার ঝাঁকরা এলাকার কিষাণ মান্ডি চত্বরে সাঁটিয়ে দেয়া এরকম বেশ কিছু পোস্টারে দেখা যায়, বেশ কয়েকজন বিজেপি কর্মী-সমর্থকের নাম লেখা রয়েছে। ওই পোস্টারে আরও লেখা ছিল যে, ভোট দিতে গেলে শাস্তি দেয়া হবে। এলাকায় থাকতে দেয়া হবে না। এমনকি, বিজেপির কোন কোন নারীকে ধর্ষণ করা হবে, সেই তালিকাও ছিল ওই পোস্টারে।

স্বাভাবিকভাবেই ওই পোস্টার নিয়ে ব্যাপক হইচই পড়ে যায় ওই এলাকায়। বিজেপি এই ঘটনায় তৃণমূল কংগ্রেসকে অভিযুক্ত করেছে। তাদের দাবি, ভোটের আগে তৃণমূল এলাকায় ভয়ের পরিবেশ তৈরি করতে চাইছে।

বিজেপির তরফে এ নিয়ে অভিযোগ জানানো হয়েছে নির্বাচন কমিশনে। হুমকি পোস্টারের খবর পেয়ে এলাকায় পুলিশও যায়। জেলা প্রশাসন তদন্ত শুরু করেছে। বিজেপি ওই এলাকায় কেন্দ্রীয় বাহিনীকে দিয়ে রুটমার্চ করানোর দাবি তুলেছে।

আগামী ৬ মে পশ্চিম মেদিনীপুরের চন্দ্রকোনা বিধানসভা হুগলির আরামবাগ লোকসভা কেন্দ্রের মধ্যে পড়া ওই আসনে ভোট গ্রহণ হবে। যেখানে তৃণমূলের প্রার্থী বর্তমান সাংসদ অপরূপা পোদ্দারের বিপরীতে তপন রায় লড়ছেন বিজেপির হয়ে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা