,

গাইবান্ধা সরকারি কলেজের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বর্জন ও অবস্থান কর্মসূচী

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম; উজ্জল হক প্রধান,গাইবান্ধা প্রতিনিধি :- মাস্টার্সে আসনসংখ্যা বৃদ্ধির দাবিতে গাইবান্ধা সরকারি কলেজের শিক্ষার্থীরা ক্লাস ও পরীক্ষা বর্জন করে কলেজের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করে।

আজ ২৭ এপ্রিল শনিবার সকালে এ কর্মসূচী পালিত হয়।
কলেজ সূত্রে জানা গেছে, অনার্সে ১৪টি বিভাগের আসনসংখ্যা রয়েছে ২ হাজার ৯৫টি ও মাস্টার্সে মাত্র ১ হাজার ১০৫টি। তাই অনার্স পাস শেষে সব শিক্ষার্থী মাস্টার্সে ভর্তি হতে পারেন না।

আন্দোলনকারী কজন শিক্ষার্থী জানান, অনার্স থেকে মাস্টার্সের আসনসংখ্যা অনেক কম। ফলে এ কলেজ থেকে অনার্স পাস করে অনেক শিক্ষার্থী আসনসংকটের অভাবে মাস্টার্সে ভর্তি হতে পারেন না। তাদেরকে অন্য কলেজে ভর্তি হতে হয়। অথবা এক বছর পরে মাস্টার্সে ভর্তি হতে হয়। এতে করে পিছিয়ে যাচ্ছে শিক্ষার্থীরা। এ ব্যাপারে দীর্ঘদিন থেকে কলেজ প্রশাসন আশ্বাস দিয়ে এলেও আসনসংখ্যা বৃদ্ধি না করায় শিক্ষার্থীরা ওই কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হন।
এ ব্যাপারে কলেজটির অধ্যক্ষ মিজানুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। অনার্সে যে পরিমাণ আসন রয়েছে ঠিক সেই পরিমাণ মাস্টার্সের আসন নেই। আসনসংখ্যা বৃদ্ধির জন্য এর আগেও অনেকবার কর্তৃপক্ষকে জানানো হয়েছে। আসন বাড়ানোর বিষয়টি চিঠি দিয়ে আবার তাদেরকে জানানো হবে।
এদিকে আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছেন মাস্টার্স আসন সংখ্যা বৃদ্ধি না করা পর্যন্ত তারা আন্দোলন চালিয়ে যাবেন।দাবী না মানলে প্রয়োজনে কঠোর আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন তারা।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা