,

বিরতির পর বিজ্ঞাপনে রিক্তা বেশ রাজসিক ছিল

বিরতির পর বিজ্ঞাপনে রিক্তা বেশ রাজসিক ছিল

বিজ্ঞাপনে মডেল হিসেবে ফারজানা রিক্তার যাত্রাটা বেশ রাজসিক ছিল। কারণ আজ থেকে প্রায় এক দশক আগে অমিতাভ রেজার নির্দেশনায় গ্রামীণফোনের পরপর পাঁচটি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছিলেন তিনি। সে সময় তিনি বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেই বাজিমাত করেছিলেন। এরপর আরও অনেক বিজ্ঞাপনেই মডেল হিসেবে কাজ করেছেন তিনি।

এর পাশাপাশি নাটক-সিনেমায়ও অভিনয় করেছেন তিনি। সর্বশেষ গত বছরের শুরুর দিকে রিক্তা নাফিজের নির্দেশনায় একটি বহুজাতিক পণ্য প্রতিষ্ঠানের আলমারির বিজ্ঞাপনে মডেল হয়েছিলেন। এক বছর বিরতির পর আবারও তিনি নতুন বিজ্ঞাপনে কাজ করলেন। প্রথমবারের মতো তিনি রেদওয়ান রনির নির্দেশনায় এয়ারটেলের বিজ্ঞাপনে মডেল হিসেবে কাজ করেছেন। গতকাল রাজধানীর প্রিয়াংকা শুটিং হাউসে বিজ্ঞাপনটির শুটিংয়ের কাজ সম্পন্ন হয়েছে। এয়ারটেলের এবারের বিজ্ঞাপনটির গল্প আসছে ‘আন্তর্জাতিক মা দিবস’কে কেন্দ্র করে। বিজ্ঞাপনের গল্পে একজন মায়ের ভূমিকায় দেখা যাবে ফারজানা রিক্তাকে।

‘আন্তর্জাতিক মা দিবস’-এর গল্পের বিজ্ঞাপনে কাজ করা প্রসঙ্গে ফারজানা রিক্তা বলেন, ‘এটা আমার জন্য সত্যিই সৌভাগ্যের বিষয় যে, মা দিবসকে কেন্দ্র করে গল্পের ভিত্তিতে নির্মিত এয়ারটেলের বিজ্ঞাপনে আমি মডেল হিসেবে কাজ করেছি। আমি বিশেষ ধন্যবাদ দিতে চাই রেদওয়ান রনি ভাইকে। কারণ তিনি আমাকে এ বিজ্ঞাপনে কাজ করার সুযোগ করে দিয়েছেন। তার নির্দেশনায় প্রথমবার বিজ্ঞাপনে কাজ করে আমি ভীষণ মুগ্ধ। তার পুরো ইউনিটের আন্তরিকতাও আমাকে মুগ্ধ করেছে।

মা দিবস উপলক্ষে সব মায়ের প্রতি আমার শ্রদ্ধা, ভালোবাসা। আমার বিশ্ববাস মা দিবস উপলক্ষে এয়ারটেলের নতুন এ বিজ্ঞাপনটি দর্শকের ভালো লাগবে।’ এদিকে ফারজানা রিক্তা বর্তমানে বেশ কিছু ধারাবাহিক নাটক নিয়ে ব্যস্ত আছেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে জাহিদ হাসান পরিচালিত মাছরাঙা টিভিতে প্রচারিত ‘ডন’, দেশ টিভিতে শাহীনের ‘দুলাভাই জিন্দাবাদ’, এটিএন বাংলায় ওয়ালিদের ‘জলে ভেজা রং’ এবং নাগরিক টিভিতে শামীম জামানের ‘চিটার ডটকম’।

ফারজানা রিক্তাকে প্রথম সিনেমায় দেখা যায় বাপ্পারাজ পরিচালিত ‘কার্তুজ’ সিনেমায়। নায়করাজ রাজ্জাকের আগ্রহেই তাকে এ সিনেমায় নেওয়া হয়েছিল। পরে তিনি অরুণ চৌধুরীর ‘আলতা বানু’ সিনেমায় বানু চরিত্রে অভিনয় করেও দর্শককে মুগ্ধ করেন। ফারজানা রিক্তা এরই মধ্যে জগন্নাথ বিশ^বিদ্যালয় থেকে অনার্স মাস্টার্স সম্পন্ন করেছেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা