,

ঈদের ধারাবাহিক নাটক অভিনয়ে থাকছে যারা!!

ঈদের ধারাবাহিক নাটক অভিনয়ে থাকছে যারা!!

সারা বাংলা ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম, ঢাকা অফিস : এবারই প্রথম গুণী অভিনেতা আনিসুর রহমান মিলন ঈদে প্রচারের জন্য কোনো নাটক নির্মাণ করছেন। আগামী ঈদে এশিয়ান টিভিতে প্রচারের জন্য আনিসুর রহমান মিলন সাত পর্বের ধারাবাহিক নাটক ‘আব্বা উকিল ডাকবো’ নাটকটি নির্মাণ করছেন। ১ মে থেকে রাজধানীর অদূরে পুবাইলের একটি শুটিং হাউসে নাটকটির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে।

নাটকটি রচনা করেছেন বিপ্লব হায়দার এবং নাটকটি নির্মাণে আনিসুর রহমান মিলনকে সহযোগী পরিচালক হিসেবে সহযোগিতা করছেন চন্দন চৌধুরী। নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন আনিসুর রহমান মিলন, আ খ ম হাসান, নাজিরা মৌ, জাকিয়া বারী মম, আমিরুল হক চৌধুরী, শবনম পারভীন, ফারুক আহমেদ, শাহানা সুমী, মার্শালসহ অনেকে। নাটক নির্দেশনা প্রসঙ্গে আনিসুর রহমান মিলন বলেন, ‘আব্বা উকিল ডাকবো, একটি সিচুয়েশনাল কমেডি নাটক।

একটি সামাজিক বার্তা দিয়ে নাটকটির গল্প এগিয়ে যাবে। আমি নাটক নির্মাণ করছি, এ বিষয়টি আমার ভক্ত-দর্শকের মধ্যে আরও বেশি আগ্রহ সৃষ্টি করে কি না সেটাও আমার জানার প্রবল আগ্রহ আছে। তবে এটাও সত্যি, নাটক নির্দেশনা দিতে গিয়ে শুটিং চলাকালীন আমার বারবার মনে হচ্ছে, আমি কোনো ভুল করে ফেলছি কি না, আমি কাউকে কোনো কষ্ট দিচ্ছি কি না। সব মিলিয়ে ভালোলাগার বিষয় হলো এই যে, শিল্পীরাসহ ইউনিটের সবাই নির্মাতা হিসেবে আমাকে সর্বোচ্চ সম্মান দেওয়ার চেষ্টা করছেন।’

নাটকটিতে অভিনয় প্রসঙ্গে আ খ ম হাসান বলেন, ‘এর আগে কিন্তু আমি মিলনের নির্দেশনায় একটি নাটকে অভিনয় করেছিলাম। আমার কাছে মনে হয়েছে অভিনেতা হিসেবে মিলন যতটা পারদর্শী, তার চেয়েও বেশি পারদর্শী নির্মাতা হিসেবে। নির্মাণেও যদি মিলন ধারাবাহিকতা বজায় রাখত তাহলে নির্মাতা হিসেবেও তার একটা শক্ত অবস্থান হতো ইন্ডাস্ট্রিতে।’

নাজিরা মৌ বলেন, ‘এর আগে মিলন ভাইয়ের নির্দেশনায় একটি নাটকে কাজ করেছিলাম। নির্মাতা হিসেবে তার একাগ্রতা, বিচক্ষণতা এবং সর্বোপরি একটি পুরো ইউনিটকে যথাযথভাবে পরিচালনা করার যে যোগ্যতা, তা সত্যিই শিল্পী হিসেবে আমাকে মুগ্ধ করেছে। আব্বা উকিল ডাকবো নাটকটি নিয়ে আমি ভীষণ আশাবাদী।’ ১৯৯৯ সালে মিলন তার নিজের রচনা ও নির্দেশনায় ‘বারোয়ারী’ নামে একটি নাটক নির্মাণ করেন। এতে অভিনয় করেছিলেন লিটু আনাম, বন্যা মির্জা, ওয়াহিদা মল্লিক জলি।

এটিই ছিল শোয়েবুল ইসলাম শোয়েবের প্রথম টিভি নাটক। এরপর তিনি ‘ক খ গ ঘ ঙ’ এবং আরও একটি নাটক নির্মাণ করেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা