,

বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ‘ফণীর’ ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে: হানিফ

বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে ‘ফণীর’ ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে: হানিফ

সারা বাংলা ডেস্ক, বাংলা সময় টুয়েন্টিফোর ডটকম, ঢাকা অফিস : বঙ্গবন্ধু স্যাটেলাইটের মাধ্যমে আগাম তথ্য পাওয়ায় ঘূর্ণিঝড়ের সর্বাত্মক প্রস্তুতি নেয়া সম্ভব হয়েছে বলে দাবি করেছেন আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ। একই সঙ্গে ক্ষয়ক্ষতি কমিয়ে আনাও সম্ভব হয়েছে বলে মনে করেন তিনি।

শনিবার (০৪ মে) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ঘুর্ণিঝড় ‘ফণী’র বিষয়ে দলীয় মনিটরিং সেলের কর্মকাণ্ড পর্যবেক্ষণ নিয়ে সাংবাদিকদের কাছে এ কথা বলেন তিনি।

হানিফ বলেন, ‘দেশবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানাই। গত ১০ বছরে তার রাষ্ট্র শাসনামলে সব দিকে দেশের উন্নয়ন করেছে। বিশেষ করে উন্নয়নের একটি বড় অংশ হচ্ছে মহাকাশে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ। বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের কারণেই গভীর সমুদ্রের ২ হাজার কিলোমিটার দূর থেকে শুরু হওয়া ঘূর্ণিঝড়ের খবর আমাদের আবহাওয়া অধিদফতর সংগ্রহ করতে পেরেছে।’

তিনি বলেন, বঙ্গবন্ধু স্যাটেলাইটের কারণে আগাম তথ্য পাওয়ায় সরকারি ও দলীয়ভাবে ঘূর্ণিঝড় মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেয়ায় ক্ষয়ক্ষতি কমিয়ে আনা সম্ভব হয়েছে। ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সরকারের সব প্রতিষ্ঠান সমন্বয় করে কাজ করছে বলেও জানান তিনি। এছাড়া হানিফ জানান, প্রধানমন্ত্রী বিদেশে বসে সার্বক্ষণিক মনিটরিং করছেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা