,

গাইবান্ধা রেলওয়ে স্টেশন প্লাটফর্মে ‘ভিন্নরকম ইফতার আয়োজন’ করেছে ছাত্রলীগ

সারা বাংলা ডেস্ক : বাংলা সময় টোয়েন্টিফোর ডটকম; উজ্জল হক প্রধান,গাইবান্ধা প্রতিনিধি :- গাইবান্ধা রেলওয়ে স্টেশন প্লাটফরম। পহেলা রমযানের বিকেলে কিছু উদ্যমী তরুণকে দেখা গেলে ইফতার আয়োজনে ব্যস্ত। উৎসুক মানুষের কৌতুহলী চোখ ওদের দিকে।

তরুনদের কেউ ইফতার সামগ্রী সাজাচ্ছেন, কেউ গ্লাসে পানি ঠালছেন কেউবা প্লাটফর্মের দরিদ্র মানুষ, ট্রেনের অপেক্ষায় থাকা যাত্রীদের ডেকে আনছেন। প্রথম রমযানে তরুণরা যার যার বাসায় পরিবারের সদস্যদের নিয়ে একসাথে ইফতার করবে এটাইতো রেওয়াজ। কিন্তু পারিবারিক রেওয়াজ ভেঙ্গে এই তরুণরা দরিদ্র মানুষ, পথশিশু আর ট্রেনের জন্য অপেক্ষমান যাত্রীদের নিয়ে স্টেশন প্লাটফর্মে ইফতারে সামিল হয়েছেন। উদ্যমী ওই তরুণরা সবাই ছাত্রলীগের নেতাকর্মী। স্টেশন প্লাটফর্মে ওদের ভিন্নরকম ইফতার আয়োজন।
গাইবান্ধায় দ্বিতীয় বারের মতো জেলা ছাত্রলীগ আয়োজন করেছে দরিদ্র মানুষ, পথশিশু আর যাত্রীদের জন্য ‘মাসব্যাপী ইফতার কর্মসূচী’। প্রথম রমযান থেকে শেষ রমজান পর্যন্ত মাসব্যাপী ইফতারের এ আয়োজন চলবে বলে জানিয়েছেন বাংলাদেশ ছাত্রলীগ গাইবান্ধা জেলা শাখার সাধারণ সম্পাদক মোসাদ্দেক হোসন মামুন। গাইবান্ধা রেল স্টেশনের প্ল্যাটফর্মে প্রতিদিন নির্দিষ্ট সময়ে ইফতার সামগ্রী নিয়ে রোযাদারদের জন্য অপেক্ষা করবেন জেলা ছাত্রলীগের সদস্যরা। মামুন জানিয়ছেন,সংগঠনের নেতাকর্মীরা তাদের দৈনন্দিন হাতখরচের টাকা বাঁচিয়ে এই ভিন্নরকম উদ্যোগ নিয়েছে। এছাড়াও সমর্থক-শুভানুধ্যায়ীরা আন্তরিকভাবে আর্থিক সহযোগিতা করে তাদের এই আয়োজনে অংশ নিয়েছেন।
মাসব্যাপী ইফতার কর্মসূচীর প্রথম দিন গাইবান্ধা সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহবায়ক সুমন সরকার জয়, গাইবান্ধা সরকারি কলেজ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক নাইমুল ইসলাম বিশাল, সাংগঠনিক সম্পাদক তানজিল আহমেদ মোনা, পদার্থ বিজ্ঞান বিভাগের সভাপতি কাজী হাসিবুর রহমান হাসিবসহ জেলা ছাত্রলীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা