,

হরিপুরের স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে সমন্বয় হীনতার অভাবে আশার আলোর দেখা মিলছে না

হরিপুরের স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণে সমন্বয় হীনতার অভাবে আশার আলোর দেখা মিলছে না

অনুসন্ধানী প্রতিবেদন : কুষ্টিয়া সদর উপজেলার আওতাধীন হাটশ হরিপুর ইউনিয়ন। প্রায় অর্ধ লক্ষাধিক বাসিন্দাদের স্বাস্থ্য সেবা হুমকিতে রয়েছে দীর্ঘদিন। মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা যখন জনগণের স্বাস্থ্য সেবার সুরক্ষায় বিশেষ অবদানের পরিপ্রেক্ষিতে জনগণের দাঁড়গোড়ায় স্বাস্থ্য সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে অগ্রণী ভূমিকা পালন করে চলেছেন। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি ইউনিয়নে আধুনিক চিকিৎসার জন্য ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স নির্মাণ করেছেন।

যেখানে উক্ত এলাকার জনগণের স্বাস্থ্য সেবা নিশ্চিত হবে। নানা জটিলতায় আর সমন্বয় হীনতার অভাবে হরিপুরের প্রায় অর্ধলক্ষাধিক বাসিন্দাদের স্বাস্থ্য সেবার লক্ষ্যে নির্মিত সেই হরিপুর স্বাস্থ্য সেবা কমপ্লেক্স পুনঃ নির্মাণ করা সম্ভব হয়নি। উক্ত জনদুর্ভোগ নিয়ে বেশ কয়েকবার গঠন মূলক তথ্যবহুল প্রতিবেদন প্রকাশিত হলেও সেটার কোন প্রতিকার মেলেনি। এটা নিয়ে হরিপুরের প্রায় অর্ধলক্ষাধিক বাসিন্দাদের মাঝে দীর্ঘদিন চাপা ক্ষোভ বিরাজ করছে। তৎকালীন সময় উক্ত স্বাস্থ্য কমপ্লেক্স দায়িত্ব পালন করা একজন উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এর বিশ্বস্ত সূত্র থেকে জানা যায় যে, অনেক বছর আগে থেকেই হরিপুরে স্বাস্হ্যসেবা কমপ্লেক্স পুনঃনির্মাণ করার কথা থাকলেও সেটা বাস্তবায়ন হয়নি শুধুমাত্র সমন্বয় হীনতার অভাবে।

বিগত কয়েক বছর আগেও তৎকালিন ডিসি বনমালী ভৌমিক, কুষ্টিয়া সিভিল সার্জন, স্হানীয় চেয়ারম্যান এম মোস্তাক হোসেন মাসুদের সম্মিলিত প্রচেষ্টার মাধ্যমে স্বাস্থ্য সেবা কমপ্লেক্স নির্মাণ করার জন্য জমি মাপজোখ করার প্রস্তুতি নেওয়ার সময় হরিপুর বাজারে অবৈধভাবে জায়গা দখল করে দোকান চালানো লোকজন বাধা দেওয়ায় হরিপুর প্রায় অর্ধলক্ষাধিক বাসিন্দারা স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত হতে হচ্ছে। তাই যত দ্রুত সম্ভব হরিপুরের সকল শ্রেণী পেশার মানুষদের প্রাণের দাবী বাজার কমিটি, দোকানদারদের কে নিয়ে সমাঝোতার মাধ্যমে স্বাস্থ্য কমপ্লেক্স পুনঃনির্মান করা হোক।

এই ব্যাপারে আধুনিক কুষ্টিয়ার স্বপ্নদ্রষ্টা কুষ্টিয়া সদর -০৩ আসনের মাননীয় সংসদ সদস্য ও বাংলাদেশ আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জননেতা জনাব মাহাবুব উল আলম এমপি মহোদ্বয়ের সুদৃষ্টি কামনা করা হলো। হরিপুর বাসীদের বিশ্বাস আপনি খুব শীঘ্রই হরিপুর স্বাস্থ্য সেবা কমপ্লেক্স পুনঃনির্মানে অগ্রণী ভূমিকা পালন করবেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা