,

কুষ্টিয়ার শিলাইদহে রবীন্দ্র জন্মবার্ষিকীর তিনদিনের অনুষ্ঠানের সমাপনী

কুষ্টিয়ার শিলাইদহে রবীন্দ্র জন্মবার্ষিকীর তিনদিনের অনুষ্ঠানের সমাপনী

রবীন্দ্র সঙ্গীত আমাদের সোনার বাংলাকে শিশুকাল থেকে ভালবাসতে শিখিয়েছে — ডিসি মোঃ আসলাম হোসেন

নিজস্ব প্রতিবেদক : কুষ্টিয়ার কুমারখালীতে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরের ১৫৮তম জন্মবার্ষিকী উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আজ সমাপনী দিনে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ আসলাম হোসেন। তিনি বলেন, রবীন্দ্র সঙ্গীত আমাদের সোনার বাংলাকে ভালবাসতে শিখিয়েছে। আমার সোনার বাংলা আমি তোমায় ভালবাসি এই গানের মাধ্যমে প্রাথমিক বিদ্যালয় থেকেই আমাদের শিশুমনকে দেশপ্রেমে উদ্বুদ্ধ করেছে। বাঙালি জাতীয়তাবাদের চেতনার উন্মেষ ঘটিয়েছে।

তিনি আরও বলেন, রবীন্দ্র ভাবনা, রবীন্দ্র দর্শণ আত্মস্থ না করলে পূর্ণাঙ্গ শিক্ষাগ্রহণ হবে না।
কুষ্টিয়া জেলা প্রশাসন ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রনালয়ের যৌথ আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভার সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক আজাদ জাহান। বিশেষ অতিথি ছিলেন স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক মৃণাল কান্তি দে, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট লুৎফুন নাহার, জেলা জাসদের সভাপতি আলহাজ¦ গোলাম মহসনি, কুষ্টিয়া প্রেসক্লাব-কেপিসি ও সাংবাদিক ইউনিয়ন কুষ্টিয়ার সভাপতি আলহাজ রাশেদুল ইসলাম বিপ্লব।

সভা সঞ্চালনা করেন সদর উপজেলা এসি ল্যান্ড মুছাব্বেরুল ইসলাম।
তিনিদিনের অনুষ্ঠানমালার জেলা প্রশাসনের পক্ষে সার্বিক তত্বাবধানে ছিলেন এনডিসি এবিএম আরিফুল ইসলাম।
অতিথিদের জেলা প্রশাসনের পক্ষ থেকে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়।

এ উপলক্ষে শিলাইদহ কুঠিবাড়ি প্রাঙ্গনে রবীন্দ্রমঞ্চে জেলা শিল্পকলা একাডেমিসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন সঙ্গীত ও নৃত্য পরিবেশন করে। কবির জন্মদিন উপলক্ষে কুঠিবাড়িসহ আশেপাশে নানা রঙের ফেস্টুন, ব্যানার ও ফুলে ফুলে সজ্জিত করা হয়।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা