,

পিরোজপুরের শিবির ক্যাডার আকাশ এখন চোরাকারবারীর ‘ঘর জামাই’

পিরোজপুরের শিবির ক্যাডার আকাশ এখন চোরাকারবারীর ‘ঘর জামাই’

জামায়াতের ঘাঁটি পিরোজপুরের কুখ্যাত শিবির ক্যাডার আকাশ ইসলাম এখন সামাজিক স্বেচ্ছাসেবী সংস্থা ‘আমার এমপি’র সাতক্ষীরা ২ আসনের এ্যাম্বাসেডর পরিচয় দিয়ে চালিয়ে যাচ্ছে রমরমা মাদক ব্যবসা। ‘এ্যাম্বাসেডর’ পরিচয় দিয়ে সে বিভিন্ন জায়গায় চাঁদাবাজিও করছে বলে ভুক্তভোগীরা অভিযোগ করেন। সাতক্ষীরা পাসপোর্ট অফিস, সদর সাব রেজিস্ট্রি অফিস, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলসহ বিভিন্ন সরকারি বেসরকারি অফিসে দালালি, চাঁদাবাজি এবং নিজেকে বড় সাংবাদিক বলে পরিচয় দিয়ে রমরমা ফেন্সিডিল ব্যবসা চালিয়ে যাচ্ছে আকাশ ইসলাম।

একাধিক সূত্রে জানা গেছে, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকাকালীন সময়ে পিরোজপুরে শিবিরের সক্রিয় সদস্য ছিলেন আকাশ ইসলাম। তৎকালীন পিরোজপুর আ.লীগের নেতাকর্মীদের উপর একাধিকবার হামলায় নেতৃত্ব দিয়েছেন বলেও অভিযোগ রয়েছে। পিরোজপুর এলাকায় তাকে চোখ ট্যারা আকাশ নামে চেনে। আ.লীগ সরকার ক্ষমতায় আসার পর সে এলাকা ছাড়তে বাধ্য হয়। কিছুদিন ঢাকায় আত্মগোপন করে। মাদক চোরাচালি ব্যবসা করতে আসে সাতক্ষীরায়। কিছুদিন যাবৎ সাতক্ষীরা সদর উপজেলার মাহমুদপুর এলাকা থেকে ফেনসিডিলসহ ভারতীয় বিভিন্ন অবৈধ মালের চোরাচালানি শুরু করে শিবিরের ক্যাডার আকাশ। সেখানে আরেক মাদক চোরচালানি মনির সাথে পরিচয় হয়। মাহমুদপুর এলাকার মাদক ব্যবসায়ী ও চোরচালানি মনির বাড়িতে যাতায়াত করার সুবাদে মনির মেয়ের সাথে অবৈধ সম্পর্ক গড়ে তোলে। পরে বাধ্য হয়ে মাদক ব্যবসায়ী ও চোরচালানি মনির মেয়েকে বিয়ে করে এই আকাশ। এছাড়া বিভিন্ন মাদকদ্রব্য এবং পণ্য চোরাচালান করতে যেয়ে একাধিকার বিজিবি’র হাতে আটক হয় তার মালামাল। এর এতে তার সহযোগিতা করতেন তার শ্বশুর নাম করা চোরাচালানী মনি। বিয়ে করে ঘর জামাই হয়ে থাকে সে।

পরে সে কৌশলে ‘জয়জাত্রা টিভির’ প্রতিনিধি হিসেবে একটি আইডি কার্ড সংগ্রহ করে। আকাশ ইসলাম তার সকল অপকর্ম গোপন রাখতে সামাজিক স্বেচ্ছাসেবী সংস্থা ‘আমার এমপি’র সাতক্ষীরা ২ আসনের এ্যাম্বাসেডর হিসেবে দাঁপিয়ে বেড়াচ্ছে। কথিত আছে ‘এক লাইন নিউজ লিখতে পারেনা এই ট্যারা শিবির ক্যাডার আকাশ ইসলাম। অন্যের কাছ থেকে নিউজ ধার নিয়ে সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিকদের বিরুদ্ধে যেনতেন লিখে যাচ্ছে এই আকাশ ইসলাম। মাদক চোরাচালানি আকাশ ওরফে ট্যারা আকাশ। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক আ.লীগ নেতা বলেন, আকাশ নামের এই ছেলেটি জেলা আ.লীগের অনেক সিনিয়র নেতাদের সাথেও বেয়াদপি করেছেন এবং সে সব সময় নেশাগ্রস্থ অবস্থায় থাকে। আকাশ ইসলাম আওয়ামী লীগের সুনাম ক্ষুন্ন করতে পিরোজপুর থেকে এখন সাতক্ষীরায় এসে ঘাঁটি গেড়েছে।

তার https://www.facebook.com/ajs.akash.9 ফেইসুবক-এর স্ট্যাটাস দেখলে অনেক কিছু জানা যাবে। এদিকে সাতক্ষীরা ২ আসনের এ্যাম্বাসেডর হিসেবে পরিচয় দিয়ে এমপি বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবির সুনাম ক্ষুন্ন করছে এই আকাশ ইসলাম। তার থেকে সাবধান হওয়ার অনুরোধ জানিয়েনে তারা। তার ফেইসবুক আইডিতে সকল স্ট্যাটাস সরকার বিরোধী। সে বর্তমান সরকারে সুনাম ও ভাবমূর্তি ক্ষুন্ন করছে বলে জানা যায়।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা