,

কুষ্টিয়ার মিরপুরে ৮টি সৌর সেচ প্রকল্পের উদ্বোধন

মিরপুর প্রতিনিধি : কুষ্টিয়ার মিরপুরে আটটি সৌর সেচ প্রকল্পের উদ্বোধন করা হয়েছে। বুধবার সকালে মিরপুর উপজেলা পরিষদ অডিটরিয়ামে কেএইচএম পাওয়ার লিমিডেটের উদ্যোগে এবং ইনফ্রাস্ট্রাকচার ডেভেলপমেন্ট কোম্পানী লিমিডেট (ইডকল) এর সহযোগিতায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। কেএইচএম পাওয়ার লিমিডেটের প্রজেক্ট ম্যানেজার পিনাকী সেন গুপ্তের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কামারুল আরেফিন।

 

এসময় তিনি বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারন মানুষের ভাগ্য উন্নয়ন নিয়ে কাজ করছেন। নানা উদ্যোগ এবং প্রকল্পের মাধ্যমে কৃষকদের ভাগ্য উন্নয়নের সহায়তা করছেন। দেশের অর্থনৈতিতে কৃষির যে অবদান তা আরো বৃদ্ধি করতে কৃষি উপকরণ বিতরন করে সরকার। বিদ্যুৎতের ঘাটতি যাতে না হয় এবং কৃষক যাতে সময় মতো জমিতে কম খরচে সেচ দিতে পারে এজন্য সরকার সৌর বিদ্যুৎ চালিত সেচ প্রকল্প হাতে নিয়েছে। এতে যেমন বিদ্যুৎ সাশ্রয় হবে তেমনি ফসলের উৎপাদন খরচ কম হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ উন্নয়নের ধারাকে অব্যহত রাখতে আবারো নৌকা মার্কা প্রতিকে শেখ হাসিনাকে ভোট দিতে হবে। একমাত্র আওয়ামীলীগ সরকারই দেশের মানুষের উন্নয়ন করে।

 

এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম জামাল আহমেদ, উপজেলা কৃষি কর্মকর্তা রমেশ চন্দ্র ঘোষ, উপজেলা কৃষি সম্প্রসারণ কর্মকর্তা সাবিহা সুলতানা, ফুলবাড়ীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজী আব্দুস সালাম, সিনিয়র সাংবাদিক শামসুল আলম স্বপন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রিমন, ইডকল’র ডিভিশনাল ম্যানেজার মহিউদ্দিন, রিজিওনাল ম্যানেজার তাপস সরকার, আরডিএফ’র ডেপুটি চীফ কো-অডিনেটর হাবিবুর রহমান, কেএইচএম পাওয়ার লিমিডেটের এরিয়া ম্যানেজার শাহ আলম প্রমুখ।

 

অনুষ্ঠানটি পরিচালনা করেন কেএইচএম পাওয়ার লিমিডেটের প্রকল্প কর্মকর্তা শাহিনুর রহমান। পরে অতিথিবৃন্দ ফুলবাড়ীয়া ইউনিয়নের কচুয়াদহ মাঠে অনুষ্ঠানিকভাবে এ সেচ প্রকল্পের উদ্বোধন করেন।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা