,

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বহিরাগত ইভটিজার আটক-২

নিজস্ব প্রতিবেদক : বাংলা সময় ২৪ ডটকম : ইবি থেকে
রেজা আহাম্মেদ জয়:-কু্ষ্টিয়া সদর উপজেলা ইবি থানায় বিশ্ববিদ্যালয়ে বহিরাগত ইভটিজার আটক হয়েছে। এবার ধরা খেয়েছেন। তারা পার পাননি। একেবারে হাতেনাতে। বেশ কিছুদিন ধরেই ছিল তাদের আপত্তিকর চলাফেরা। উঠা-বসা। ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আপত্তিকর অবস্থায় বহিরাগত প্রেমিক যুগলকে আটক করেছেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান।

আটকের পর ওই প্রেমিক যুগলসহ তাদের এক সহযোগীকে বিশ্ববিদ্যালয় থানায় হস্তান্তর করা হয়। গতকাল শনিবার বিকেল ৪ টায় তাদের জঙ্গলাকীর্ণ বিশ্ববিদ্যালয়ের পেয়ারা তলা থেকে আটক করা হয়।

থানা ও প্রক্টর অফিস সূত্রে জানা যায়, আটককৃত ওই দুই যুবক হলেন উজ্জল হোসেন জোয়ার্দার এবং তার সহযোগী খোকন। উজ্জল ক্যাম্পাস পার্শবর্তি শেখপাড়া এলাকার গোলাম জোয়ার্দারের ছেলে। খোকনও একই এলাকার তোজাম উদ্দিনের ছেলে। আর আটককৃত উজ্জলের প্রেমিকা রিপা খাতুন ঝিনাইদহের গাড়াগঞ্জ এলাকার স্বপন মন্ডলের মেয়ে।

জানা যায়, জঙ্গলাচ্ছন্ন ক্যাম্পাসের পেয়ারা তলায় উজ্জল ও রিপা অনৈতিক কাজে লিপ্ত হয়। এসময় তাদের সহযোগী খোকন পাহারায় থাকে। খবর পেয়ে প্রক্টর ঘটনাস্থলে গিয়ে তাদের তিন জনকে হাতেনাতে আটক করে। আটকের পর তাদের বিশ্ববিদ্যালয় থানায় সোপর্দ করেন তিনি।

আটককৃতরা কেউই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নয়। এছাড়াও উজ্জলের বিরুদ্ধে ক্ষমতাসীন দলের ছাত্র সংগঠনের ছত্রছায়ায় ক্যাম্পাসে মাদক সরবরাহ করার অভিযোগ অনেক পুরোনো। অনেকেই জানেন সে মাদক কেনা বেচার সঙ্গে জড়িত।

প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান বাংলা সময় ২৪ ডটকম’কে বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থল থেকে তাদের হাতেনাতে আটক করি। বিশ্ববিদ্যালয়কে অনেক প্রচেষ্টার পর আমি বহিরাগত মুক্ত ঘোষণা করেছি।এ ক্যাম্পাসে বিনা প্রয়োজনে বহিরাগতদের প্রবেশে জিরো টলারেন্স নীতি অবলম্বন করে আসছি। ক্যাম্পাস শিক্ষার্থীদের আড্ডার স্থল। এখানে অন্য কেউ সুযোগ নিয়ে পরিবেশ নষ্ট হতে দিব না।’

ইবি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রতন শেখ বাংলা সময় ২৪ ডটকম’কে বলেন, ‘তাদেরকে থানায় রাখা হয়েছে। অভিভাবকদের খবর দিয়েছি। অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া হবে।’ আমরা চাই এধরনের পরিবেশ যেন এই পবিত্র ক্যাম্পাসে না ঘটে।

সংশ্লিস্টরা আরও জানান, খোকনের সহায়তায় ওই প্রেমিক যুগল ক্যাম্পাসে আসে। তার সহায়তায় এধরনের আরও বেশ কয়েকটি ঘটনা ঘটেছে। কিন্তু রাজনৈতিক প্রভাবের কারনে পার পেয়ে যায় খোকন। এবারও বিভিন্ন ভাবে তদবীর চলছে বলে জানাগেছে।

এ জাতীয় আরো সংবাদ


ফেসবুকে আমরা

ফেসবুকে আমরা